ভারতে ক্রমেই বাড়ছে আত্মহত্যার হার, শীর্ষে রয়েছে মহারাষ্ট্র

নিউজ ডেস্কঃ ন্যাশনাল ক্রাইম ব্যুরো রিপোর্ট অনুযায়ী, দিন দিন বেড়েই চলেছে ভারতে আত্মহত্যার মতো ঘটনা।সারা ভারত জুড়ে গত এক বছরে ১,৬৪,০৩৩টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। রিপোর্ট অনুসারে, ২০২০ সালের থেকে ২০২১ সালে আত্মহত্যার ঘটনা বৃদ্ধি পেয়েছে ৭.২ শতাংশ । ভারতের মধ্যে এই আত্মহত্যার মতো ঘটনা সব থেকে বেশি ঘটেছে মহারাষ্ট্রে।আর এরপরে তালিকায় নাম আসে তামিলনাড়ু ও মধ্যপ্রদেশ।

ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রিপোর্ট অনুসারে, গত এক বছরে মহারাষ্ট্রে ২২,২০৭ জন আত্মহত্যা করেছেন।  তামিলনাড়ুতে  গত এক বছরে আত্মহত্যা করছে ১৮,৯২৫ জন। মধ্যপ্রদেশে ১৪,৯৬৫ জন, পশ্চিমবঙ্গের সংখ্যা ১৩,৫০০টি, কর্ণাটকের সংখ্যা ১৩,০৫৬টি। ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রিপোর্টে অনুসারে, গত এক বছরে মোট আত্মহত্যার ৫০.৪ শতাংশ ঘটনা ঘটেছে এই পাঁচটি রাজ্যে।এবং বাকি ৪৯.৬ শতাংশ আত্মহত্যা ঘটনা ঘটেছে ২৩টি রাজ্য আটটি কেন্দ্র শাসিত অঞ্চলে। ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রিপোর্ট অনুসারে, আত্মহত্যার হার আগের থেকে কমেছে উত্তরপ্রদেশে। উত্তরপ্রদেশে আত্মহত্যার হার হল ৩.৬ শতাংশ। সারা দেশের তুলনায় উত্তরপ্রদেশের জনসংখ্যার হার ১৬.৯ শতাংশ। রিপোর্ট অনুযায়ী, অনেকটাই কমেছে উত্তরপ্রদেশের জনসংখ্যার তুলনায়।যা যথেষ্ঠ আশার খবর।

ন্যাশনাল ক্রাইম ব্যুরোর রিপোর্ট অনুসারে, ২০২১ সালে কেন্দ্র শাসিত অঞ্চলগুলোর মধ্যে আত্মহত্যার সংখ্যার তালিকায় সবার প্রথমে আসে দিল্লির নাম।  দিল্লিতে আত্মহত্যার ২,৮৪০টি ঘটনা নথিভুক্ত করা হয়েছে। পুদুচেরিরতে আত্মহত্যার ঘটনা ৫০৪টি। এনসিআরবি-এর রিপোর্টে অনুসারে, ২০২১ সালে দেশের ৫৩টি বড় শহরে মোট আত্মহত্যার সংখ্যা ২৫ ,৮৯১টি।ভারতে  ২০২১ সালে আত্মহত্যার রিপোর্ট ছিল সব থেকে বেশি।ভারতে ২০২১ সালে ১২ শতাংশ ছিল আত্মহত্যার হার।

Leave a Reply

Your email address will not be published.