ডিফেন্স

১৮০০ বিধ্বংসী স্নাইপার পাচ্ছে সেনাবাহিনী। এদের রেঞ্জ কত জানেন?

নিউজ ডেস্কঃ ভারতীয় সেনার হাতে প্রচুর জিনিস রয়েছে যা যথেষ্ট পুরনো হয়েছে। পাশাপাশি এমন কিছু অস্ত্র রয়েছে যা যথেষ্ট পরিমাণে না থাকার কারনে ভুগতে হচ্ছে সেনাবাহিনীকে। তবে চীনের সাথে সংঘাতের পর সেই ইক্যুইমেন্ট গুলিকে যত তাড়াতাড়ি সম্ভব ক্রয় করা হবে বলে মত একাধিক বিশেষজ্ঞদের।

২০১৯ এ ভারতীয় সেনাবাহিনী ১৮০০ নতুন স্নাইপার ক্রয় করার জন্য টেন্ডার বের করেছিল। একাধিক জিনিস বেঁধে দেওয়া হয়েছিল এই টেন্ডারের ক্ষেত্রে, যেমন ০.৩৩৮ ইঞ্চি (৮.৬ মি.মি)ক্যালিবারের হতে হবে। দশ বছরের সার্ভিস লাইফ থাকতে হবে। রেঞ্জ অন্তত ১২০০ মিটার হতে হবে। আর এই টেন্ডারে সেনাবাহিনী আমেরিকান স্নাইপার বেছে নেয়।

ভারতীয় সেনার চাহিদা মতোই OFB এই স্নাইপার তৈরী করেছে। বর্তমানে ভারতীয় সেনার মোট চাহিদা হল ৫৭২০ টি স্নাইপার, যার মধ্যে ১৮০০ টি ক্রয় হয়েছে। বাকি স্নাইপার রাইফেলের চুক্তির জন্য এই নতুন স্নাইপার টি হল OFB ট্রাম্প কার্ড।

যেহেতু বাকি স্নাইপার আর্মি দেশ থেকেই ক্রয় করবে। সেই কারনে SSS Defence এর মতো বেসরকারি দেশীয় কোম্পানি, অথবা PLR এর মতো বেসরকারি দেশীয় কোম্পানির প্রোডাক্টের সাথে OFB এর এই প্রোডাক্ট কে টক্কর দিতে হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *