আন্তর্জাতিক

পৃথিবীর যে দেশে ওয়াইন তৈরি করা হয় জ্যান্ত সাপ দিয়ে

নিউজ ডেস্ক- সাপ দিয়ে ওইয়ান তৈরি হয় যাকে স্নেক ওয়াইন বলা হয়। তবে পৃথিবীর কোন দেশে পাওয়া যায় জানেন? ভিয়েতনাম দক্ষিণ এশিয়ার একটি দেশ যার উত্তর রয়েছেগণচীন, পশ্চিমে লাওস ও কম্বোডিয়া, দক্ষিণ ও পূর্বে দক্ষিণ চীন সাগর। ভিয়েতনামের অফিসিয়াল নাম ভিয়েতনাম সমাজতান্ত্রিক প্রজাতন্ত্র। এই দেশের রাজধানী হ্যানয় ও সবথেকে বড় শহর হল হো চি মিন সিটি। দেশটির সরকারি ভাষা ভিয়েতনামী। এবং এর মোট আয়তন৩,৩১,২১০ কিমি২ ।

ভিয়েতনাম সম্পর্কে কিছু অজানা তথ্য হলো

1. ভিয়েতনাম একটি ছোট দেশ হওয়া সত্ত্বেও এই দেশ আমেরিকার সঙ্গে যুদ্ধ করে জয়লাভ করেছিল। এই দেশটি আমেরিকার 58 হাজার সেনার সাথে লড়াই করে নিজেদের অস্তিত্ব ও সংস্কৃতি টিকিয়ে রেখেছে।

2. ভিয়েতনাম দেশের একটি দৃষ্টান্ত হলো ভিয়েতনাম যুদ্ধ। ভিয়েতনাম যুদ্ধে এই দেশটি পুরো বিশ্বের নজর কেড়েছিলেন।

3. ভিয়েতনামে দেহ ব্যবসা অবৈধ এবং এটিকে তারা এক ভয়ঙ্কর অপরাধ বলে মনে করে। তার সত্বেও এখানে এখন প্রায় 72 হাজার মহিলা এই কাজে নিযুক্ত রয়েছে।

4. ভারতীয় এক রুপি ভিয়েতনামি 322 ঢঙে র সমান। ভিয়েতনাম দেশের সৌন্দর্য্যর আনন্দ নেওয়ার জন্য প্রতিবছর প্রায় 10 মিলিয়ন লোক এই দেশে ঘুরতে আসে।

5. ভিয়েতনাম দেশটি তাদের নিজেদের স্ট্রিটফুড এর জন্য বিখ্যাত। এই দেশের স্ট্রিটফুড  বিশ্ব বিখ্যাত।

6. এই দেশে সব থেকে বেশি মোটরবাইকের ব্যবহার হয়। এখানকার মানুষেরা গাড়ি কেনার থেকেও বেশি মোটর বাইক কিনতে পছন্দ করে। একটি রিপোর্ট অনুযায়ী এখানে প্রতিদিন প্রায় 1 কোটি মোটরবাইক রাস্তায় চলাচল করে।

7.ভিয়েতনামের ঘুরতে আসা ব্যক্তিরা সকলেই হাতির পিঠে  চড়ার আনন্দ ভোগ করতে পারে।

8. ভিয়েতনামের এক প্রকার স্নেক ওয়াইন তৈরি করা হয়। সাপ দ্বারা তৈরি করা এই ওয়াইন তারা বিভিন্ন প্রসেস এর মাধ্যমে তৈরি করে থাকে। এটি আমাদের কাছে একটু অস্বস্তিকর হলেও ভিয়েতনাম বাসিরের কাছে এটি একটি খুব জনপ্রিয় পানীয়।

9. ভিয়েতনামে নববর্ষ পয়লা জানুয়ারি পালন না করে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করে থাকে। এই পুরো সপ্তাহ জুড়ে তাদের নিউ ইয়ার সেলিব্রেট হয়।

10. ভিয়েতনাম দেশের এক অদ্ভুত জিনিস হলো এখানকার মানুষ কুকুর ও বিড়ালের মাংস খায়। এই অদ্ভুত জিনিস এর জন্য দেশটি কিছু কিছু দেশের কাছে অপছন্দের।

11. এক রিপোর্ট অনুযায়ী ভিয়েতনাম বিশ্বের 5 টি সবথেকে বেশি ধুম্র পান করা দেশগুলির মধ্যে একটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *