করোনা বিধি মেনেই মায়াপুর ইস্কনে পালিত হতে চলেছে জন্মাষ্টমী

নিউজ ডেস্কঃ সামনেই জন্মাষ্টমী।ইতিমধ্যে তার তোড়জোড় শুরু হয়েছে গেছে বিভিন্ন ধার্মিক স্থানগুলিতে।আর এই ধার্মিক স্থানগুলির মধ্যে একটি হল মায়াপুর ইসকন। প্রতি বছরের ন্যায় এই বছরও মায়াপুর ইসকনের ভক্তরা জন্মাষ্টমী আয়োজন করেছেন। ৩০ আগস্ট সোমবার পালিত হবে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী।এই জন্মাষ্টমী উপলক্ষ্যে ইসকনের ভক্তরা আয়োজন করেছেন বিভিন্ন ধরনের ধার্মিক অনুষ্ঠানেরও। ভাদ্র মাসে কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে দেবকী অষ্টম সন্তানের জন্ম দেয় মথুরায় কংসের কারাগারে।আর এই সন্তানটি ছিল বিষ্ণুর আরেক অবতার ভগবান শ্রীকৃষ্ণ যিনি এই মর্তে আবির্ভূত হয়েছিলেন দুষ্টের দমন করতে।

কিন্তু এই দুষ্টের দমনকারী ভগবান শ্রীকৃষ্ণ মারতে চেয়েছিলেন তার মামা কংস।তবে কংসের এই প্রচেষ্টা ফল হয়নি। দেবকী অষ্টম সন্তান হিসাবে যাকে কংসের হাতে তুলে দিয়েছিলেন সেই মহামায়া কংসকে বলেন, ‘তোমারে বধিবে যে, গোকুলে বাড়িছে সে।’আর অবশেষে কৃষ্ণের হাতেই কংসের বধ হয়েছিল। তাই প্রতি বছরই এই দিনটিতে দুষ্টের দমনকারী ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভাবের জন্য ভক্তরা বিভিন্ন নিয়ম রীতি মেনে  ভগবান শ্রীকৃষ্ণের উদ্দেশ্যে পালন করা হয় জন্মাষ্টমী।

আর এই বছর ইসকনে ৩০ আগস্ট জন্মাষ্টমী পালিত হওয়ার পর ৩১ আগস্ট মঙ্গলবার ইসকনের প্রতিষ্ঠিতা আচার্য A.C ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের ১২৫ তম জন্মজয়ন্তী পালন করা হবে সমস্ত করোনা বিধির নিয়ম মেনেই। 

Leave a Reply

Your email address will not be published.