অফবিট

বিড়ালের দুটি মাথা! জানুন বিস্তারিত

নিউজ ডেস্কঃ পৃথিবীতে যে কত বৈচিত্র্য আছে তা বলে বোঝানো বা লিখে দেখানো সর্বদা সম্ভব নয়। কারন একাধিক দেশ একাধিক বৈচিত্র্যে ভরপুর। তবে কখনও ভেবে দেখেছেন যে সাপের যদি দুটি মাথা থাকতো? বা ধরুন কুকুরের যদি দুটি পা থাকতো?

১) টু হেড স্নেকঃ এই সাপটি দুটি মাথা কিন্তু শরীর একটি। এরা একটি মাথা দিয়ে শিকার খোঁজে এবং অন্য মাথা দিয়ে সেই শিকারটিকে খেয়ে ফেলে।

২) টু ফেস ক্যাটঃ এই বিড়ালটির দুটি রঙের চেহারা বিশিষ্ট্য।এর অর্ধেক অংশটা কালো এবং বাকি অর্ধেক অংশটা বাদামি রঙের।এই বিড়ালটির চোখের রঙও আলাদা।এই বিড়ালটির নাম রাখা হয়েছে ভেনাস।

৩) টু লেগ ডগঃ এই কুকুরটি দুটি পা নিয়ে জন্মেছে।তাই এই কুকুরটি দুটি পা দিয়ে হাটে।এর জন্য এদের হাঁটাচলার খুব অসুবিধা হয়।এবং এই কুকুরটিকে একটি পরিবার পালন করে এবং তাকে চলাফেরা করতে শেখায়।এরই জন্য এই কুকুরটি মানুষের মতো চলাফেরা করে।

৪) গোল্ডেন বারবঃ এই মাছটি অন্য সব মাছদের থেকে একদম আলাদা।কারন আমরা সবাই জানি যে মাছ জল ছাড়া বাচতে পারে না এমনকি যদি মাছটি অর্ধেক হয়ে যায় তাহলে তো কোনো কথায় নেই।সেই মাছটি তো অবশ্যই মারা যাবে কিন্তু এই মাছটি তার অর্ধের শরীর হারানোর পর ৬ মাস বেচে ছিল।

৫) রেহা বার্ডঃ আমরা সবাই জানি যে পাখিদের প্রচুর পরিমানে পালক থাকে। কিন্তু এই পাখটির শরীরে কোনো পালক ছিল না কারন তার ছোটো বেলায় একটি শরীর খারাপের জন্য। এই পাখিটিকে একজন তার বাড়িতে নিয়ে এসে তাকে পোষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *