ডিফেন্স

পাকিস্তানকে শিক্ষা দিতে ২০১১ তে পাকিস্তানের দুইসেনার মাথা কেটে নিয়ে এসেছিল প্যারা কম্যান্ডোরা

নিউজ ডেস্কঃ কংগ্রেস সরকারের কারনে দেশের সেনাবাহিনীকে যে একাধিক সময় ভুগতে হয়েছে তার প্রমান রয়েছে প্রচুর। আর সেই কারনে তারা বেশ কিছু মিশন চালিয়েছে গোপনে। বিশেষ করে দেশের রাজনীতিবিদদের কারনে প্রচুর পরমানে ভুগতে হয় সেনাবাহিনীকে। পাশাপাশি দেশের রাজনৈতিক অবস্থার কারনে ক্ষতিগ্রস্ত হয়েছে সামরিক ব্যবস্থা।

2011 সালের মনমোহন সিং পরিচালিত ইউ পি এ সরকার সেনাবাহিনী কে ভুগতে হয়েছিল, তাও এর মধ্যেও পাকিস্তানিদের হানাদারির উচিত জবাব দিয়েছিল 2 ভারতীয় সেনা। বেশ কিছু সেনা জেনারেল অসন্তোষ ক্ষোভে জ্বলছিলেন। পাকিস্তানিদের সন্ত্রাস বেড়েই চলছিল আর তারা বেপরোয়া হয়ে উঠছিল। কূপওয়ারা তে অবস্থিত 28 নাম্বার ডিভিশন এ সর্বাধিনায়ক ছিলেন এক বঙ্গসন্তান। পাকিস্তানের এক সিজফায়ার উল্লঙ্ঘন করে সীমান্তে হানা দেয় ও তাদের কুখ্যাত BAT টিম দুই সেনাকে মেরে তাদের মৃতদেহের প্রতি চরম অশ্রদ্ধা ও ভারত কে চ্যালেঞ্জ করে দুইজনের মাথা কেটে নিয়ে গেছিল। শুধুমাত্র তাই নয় ইন্টেল সোর্স র মতে দুই সেনার মাথা নিয়ে তারা ভিক্টরি পোজ দেবে ও সোশাল মিডিয়ায় সাহায্যে ভারত কে উসকানোর চেষ্টা করবে।

প্রথমে ওই অঞ্চলের পুঙ্খানুপুঙ্খ দেখা হয় ও রেকি করা হয় কয়েকদিন ধরে। তারপর পারা ট্রুপার রা হানা দেয় সেই ঘাতকদের 5 জনকে ওখানেই উড়িয়ে দেওয়া হয় এবং মৃতদেহগুলো বুবি trap করে বিস্ফোরক বসিয়ে দেওয়া হয়। যাতে পাকিস্তানিদের আরো বহু সৈনিক মারা পরে। দুইজনের মাথা para কমান্ডো রা কেটে আনে প্রমান স্বরূপ, গোটা ঘটনা সরকারের অনুমতির অপেক্ষা ছাড়াই করা হয়েছিল, কারণ সেনা মনে করেছিল সরকার এই কাজের অনুমোদন দেবে না। অপারেশন সাকসেস হওয়ার পর সেনা সরকার কে পুরো ঘটনা জানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *