দেশ

কেন সরানো হচ্ছে মোদিকে? বিহারে নিজেদের ঝামেলা মেটাতেই কি এই সিদ্ধান্ত নিতে হচ্ছে উচ্চ নেতৃত্ব কে?

নিউজ ডেস্কঃ বিহার ভোট। সম্প্রতি বিহার ভোট যে দেশের জনগনের যে টনক নড়িয়ে দিয়েছে তা বলাই বাহুল্য। দীর্ঘ টালবাহানার পর সেখানে সরকার গড়তে চলেছে এন ডি এ জোট।

বিহারের মুখ্যমন্ত্রীত্ব পদ নিয়ে জল্পনা থাকলেও তার অবসান হয়েছে। কিন্তু উপ-মুখ্যমন্ত্রী পদ নিয়ে বিজেপির অবস্থান এখনও স্পষ্ট নয়। এই পদের জন্য একাধিক নাম উঠে এসেছে। তবে প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদির (Sushil Modi) টুইট নিয়ে সম্প্রতি বেড়েছে জল্পনা।

এদিন জোটের বৈঠকে নেতা হিসেবে বেছে নেওয়া হয় নীতীশ কুমারকে। বৈঠকে বিজেপি শীর্ষ নেতৃত্বের তরফে উপস্থিত ছিলেন রাজনাথ সিং। তবে উপ মুখ্যমন্ত্রী পদের জন্য এখনও কোনও নাম ঘোষণা করা হয়নি।জোটের নেতা হিসাবে নিতিশ কুমারের নাম উঠে এলেও তাঁর ডেপুটি হিসেবে নির্বাচিত হয়েছেন সুশীল মোদি। আবার বিহার বিজেপির প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন দীর্ঘদিন ধরে আর এস এস করে আসা তারকিশোর প্রসাদ। তাঁকেও উপমুখ্যমন্ত্রী পদে দেখা যেতে পারে বলে সূত্রের খবর।

তবে কেন সরানো হচ্ছে সুশীল মোদিকে? এই নিয়ে তৈরি হয়েছে একাধিক জল্পনা। তবে কি বিহারে নিজেদের ঝামেলা মেটাতেই এই সিদ্ধান্ত নিতে হচ্ছে উচ্চ নেতৃত্ব কে?

এদিন সুশীল মোদির টুইট নিয়ে শুরু হয়েছে জল্পনা। তার ট্যুইট দেখে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, উপমুখ্যমন্ত্রী পদ না পাওয়াতেই চটেছেন সুশীল মোদি। তবে দলীয় সূত্রের মতে তাঁকে বিহার ক্যাবিনেটের গুরুত্বপূর্ণ পদে বসানো হতে পারে।

তবে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের ডেপুটি হচ্ছেন দুজন তারকিশোর প্রসাদের পাশাপাশি উঠে এসেছে রেণুদেবীর নামও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *