ডিফেন্স

ভারতের ২০ জন আর্মির বিরুদ্ধে চীনের অনেক বেশি সংখ্যক আর্মি হারিয়েছিল। প্রমান সামনে আনল সিঙ্গাপুরের এক মাধ্যম

নিউজ ডেস্কঃ চীন যে মিথ্যা কথা বলে তা একাধিকবার প্রমান হয়েছে ইতিমধ্যে। যদিও চীনের কমিউনিস্ট পার্টির ক্যাডারদের এই মিথ্যা প্রথম নয়, এনারা প্রায়শয় মিথ্যা কথা বলে থাকে। চীনের সাথে ১৫/১৬ জুন রাতে গালওয়ান ভ্যালিতে চীন-ভারতের আর্মির যে সংঘাত হয় তা সকলেরই জানা। ভারতের ২০ জন আর্মি বীরগতি প্রাপ্ত হয়। এবং ভারত তা স্বীকার ও করে নেয়। কিন্তু চীন নিজেদের আর্মিদের কথা কোনভাবেই স্বীকার করেনি। ভাবুন যে দেশটা করোনার খবর চেপে গেছিল, যা এখনও পর্যন্ত কোটি কোটি মানুষ আক্রান্ত সারা বিশ্ব ক্ষতিগ্রস্থ হয়েছে সেই দেশ নিজেদের স্বার্থে মাত্র এই কয়জন আর্মির কথা স্বীকার করবে?

যতই লুকিয়ে রাখার চেষ্টা করা হোক সত্য কিছুটা হলেও বাইরে আসবে। তাই‌ওয়ানের জনগণের কারনে ১৫/১৬ ই জুনের রাতে গালোয়ানে ভারত-চীন আর্মির সংঘর্ষে মৃত চীনা সেনাদের কবরস্থান এর ছবি ভাইরাল হয়েছে ইতিমধ্যে। এইসকল ছবি চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছিল। মূলত চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমে চীনের সাধারণ জনগণের সরকারের প্রতি একটাই ক্ষোভ উঠে এসেছে যে — ভারত যদি তাদের ২০ জন জ‌ওয়ানদের মৃত্যুর খবর বিস্তারিতভাবে প্রকাশ করতে পারে,আমরা তা কেন তা পারিনা? এখন যখন সত্যটা সারা পৃথিবী জানছে,তখন আমাদের সম্মান কোথায় গিয়ে দাড়িয়েছে ?

তাছাড়া সিঙ্গাপুর থেকে চীনা ভাষায় প্রকাশিত বৃহত্তম সংবাদমাধ্যমের করা রিপোর্ট টিও দেখতে পারেন।তারাও প্রকাশ করেছে। খবরটি। চীনা ভাষায় লেখা খবরটির লিঙ্ক শেয়ার করা হল।

এই লিঙ্কে গেলেই দেখতে পারবেন চীনের মিথ্যা প্রচার সম্পর্কে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *