বিনোদন

ইন্দ্রাণীর – ‘ভালোবাসা পজিটিভ’

নিউজ ডেস্কঃ শহরের  সংস্কৃতি মহলে ইন্দ্রাণী গাঙ্গুলি এক পরিচিত নাম, তার নৃত্যশৈলীর গুনমুগ্ধ সকলেই। তাঁর তৈরি ‘সৃষ্টি ডান্স একাডেমী’, শহরের বুকে এক নামী নৃত্য প্রশিক্ষন কেন্দ্র। 

সম্প্রতি পরিচালক পারমিতা মুন্সী পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ভালোবাসা পজিটিভ’ এর নৃত্য পরিচালনার দায়িত্বে ছিলেন ইন্দ্রাণী।

এই ছবির  মুখ্য দয়িতা মানে অভিনেত্রী  চরিত্র দেবলীনা দত্ত মুখার্জিকে দেখা যাবে ““কতবার ভেবেছিনু আপনা ভুলিয়া/ তোমার চরণে দিব হৃদয় খুলিয়া”রবীন্দ্র সঙ্গীতটির সঙ্গে পা মেলাতে। আর এই নাচের দৃশ্যটি দক্ষতার সঙ্গে কোরিওগ্রাফ  করেছেন ইন্দ্রাণী । ছবিতে এই দৃশ্যের এক বিশেষ ভুমিকা আছে জানিয়েছেন ইন্দ্রাণী। এই ছবির সঙ্গে যুক্ত হতে পেরে খুবই আপ্লুত তিনি। দেবলীনার মত দক্ষ অভিনেতার সঙ্গে কাজ করে দারুন লেগেছে জানলেন ইন্দ্রানী । ইন্দ্রাণীর কাজে খুবই খুশি  পরিচালক ও অভিনেত্রী উভয়েই।

শিবানী মুন্সী প্রোডাকশনের  ‘ভালোবাসা পজেটিভ’ ছবিটির প্রযোজনার দ্বায়িত্বে সামলেছেন – সুদীপ ব্যানার্জি ।  কোভিড কেন্দ্রিক এই ছবির গল্প  – চিত্রনাট্য –সংলাপ – পরিচালনা সামলেছেন পারমিতা মুন্সী । এই ছবির  সঙ্গীত পরিচালনা করেছেন অভিমন্যু চ্যাটার্জি , গান গেয়েছেন শিল্পী মিতুল দত্ত ।

ছবির দুই মুখ্য চরিত্র – দয়িতা (দেবলীনা  দত্ত মুখার্জি) ও সুমন- দয়িতার স্বামী  (দেবদূত ঘোষ)  সহ  অনিমা- দয়িতার শাশুড়ি মা (সুতপা ব্যানার্জি),  

পুলিশ অফিসার দেবায়ন  – দয়িতার দাদা (দেবজিৎ কুণ্ডু), রত্না-  দয়িতার মামী শাশুড়ি মা (ইন্দ্রাণী ঘোষ) দের দেখা যাবে ‘ভালোবাসা পজিটিভ’-এ।  ‘ভালোবাসা পজিটিভ’-এ শিল্প নির্দেশনার ভার সামলেছেন সুদীপ ভট্টাচার্য। চিত্রগ্রহণ করেছেন  অশোক প্রামানিক  ।   সম্পাদনার দায়িত্বে আছেন অরিজিৎ বসু। নৃত্য পরিচালনার কাজ করেছেন ইন্দ্রাণী গাঙ্গুলি। পরিচালক  পারমিতা মুন্সীর মুখ্য সাহায়ক পরিচালক  হিসাবে কাজ করেছেন অশোক দাস।

এই প্যানডেমিক – করোনা লণ্ডভণ্ড করে  দিয়েছে মানব জীবন। করোনা নিয়ে আতঙ্ক , মিসকনসেপশান তীব্র রয়েছে সবার মধ্যে। ভালোবাসা, সংসারের পিছুটান এমন এক অবিচ্ছেদ্য বন্ধন মৃত্যুর পরও তা থেকে যায়।  ভালোবাসা থেকে যায় মৃত্যুর পরেও… এই সকল কথাই বলে  পারমিতা মুন্সীর স্বল্প দৈর্ঘ্যর ছবি ‘ভালোবাসা পজেটিভ’ ।

সঙ্গীত এই ছবিতে এক  বিশেষ  ভূমিকা পালন করেছে । ব্যবহৃত হয়েছে “কতবার ভেবেছিনু আপনা ভুলিয়া/ তোমার চরণে দিব হৃদয় খুলিয়া”রবীন্দ্র সঙ্গীতটি । সুরকার অভিমন্যু চ্যাটার্জির তত্তবধানে ও গান গেয়েছেন  মিতুল দত্ত । সমস্ত সামাজিক দূরত্ব নিয়ম বজায় রেখেই ছবিটির কাজ সম্পন্ন হয়েছে।

‘ভালবসা পজিটিভ’ থেকে উপার্জিত র একটি অংশ কোভিড১৯ মহামারীর জন্য মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দেওয়া হবে।  ছবির পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হয়ে গেছে। খুব তাড়াতাড়িই দর্শকদের জন্য  আসতে চলেছে ‘ভালোবাসা পজেটিভ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *