লাইফস্টাইল

মুখের উজ্জ্বলতা বাড়াতে গ্রিন টি, বেদানার পাশাপাশি যে যে খাওয়ার গুলি খাবেন

নিউজ ডেস্কঃ বয়স বৃদ্ধি পাওয়ার সাথে সাথে মুখে বলিরেখার সমস্যা দেখা দেয়।যা বয়সের থেকে  অধিক বয়স্ক ছাপ ফেলে দেয় মুখে।যা  একটি চিন্তার কারন হয়ে উঠেছে মানুষের কাছে।তবে এই নিয়ে আর চিন্তা করার কোন দরকার নেই।কারন এই সমস্যা সমাধান আপনার ঘরোয়া পদ্ধতিতে করতে পারবেন।যা আপনাদের ত্বকের সমস্যা দূর করার পাশাপাশি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করবে। মুখে বলিরেখা দূর করার পদ্ধতিগুলি হল- 

জোজোবা অয়েল- ত্বকের উপকারিতা জোজোবা অয়েলের জুড়ি মেলা ভার। তাই ত্বকের নিয়মিত ব্যবহার করুন জোজোবা অয়েল।এটি ত্বককে ব্যাকটেরিয়া মুক্ত রাখে। জোজোবা অয়েল ক্লিনজার ও ময়েশ্চরাইজার হিসাবে ব্যবহার করা হয়।এছাড়াও এটি ত্বকের বলিরেখার সমস্যা থেকে মুক্তি দেবে।জার ফলে দূর হবে বয়সের ছাপ ।

গ্রিন টি- দিনে গ্রিন টি আমাদের শরীর পক্ষে খুবই উপকারি।এটি শরীর থেকে অতিরিক্ত টক্সিন বের করে দিতে সহায়তা করে।এছাড়াও গ্রিন টি শরীরকে হাইড্রেটেড রাখতেও সহায়তা করে । তাই দিনে ২-৩ বার খেতে পারেন গ্রিন টি। এছাড়াও গ্রিন টিতে রয়েছে অ্যান্টি এজিং উপাদান।যা ত্বকের ওপর থেকে বয়সের ছাপ দূরে রাখতে সহায়তা করে।তাই  গ্রিন টি আমাদের ত্বকের জন্যও খুব উপকারি।

বেদানা- বেদানাতে উপস্থিত অ্যান্টি অক্সিড্যান্ট যা ত্বকের জন্যও অত্যন্ত উপকারি একটি উপাদান। এটি ত্বক শিথিল হওয়া রোধ করে এবং ত্বকের ওপর থাকা দাগ-ছোপ থেকে মুক্তি দিতে সাহায্য করে। এছাড়াও বেদনা শরীরে রক্ত বৃদ্ধি করার পাশাপাশি ত্বকে কালো ছোপ থেকেও মুক্তি দেয়।এইজন্য আপনাদের খাদ্যতালিকায় রাখুন বেদানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *