লাইফস্টাইল

নেলপলিশের স্থায়ীত্ব বাড়াতে কি করা উচিৎ?

নিউজ ডেস্ক:  নেলপলিশ হাতের সৌন্দর্যতা বৃদ্ধি করার একটি উপাদান। তাই সাজগোজের ক্ষেত্রে আঙুলে নেলপলিশ পরাটা খুব জরুরি একটি বিষয়। তবে সমস্যা হল যে নেলপলিশ খুব তাড়াতাড়ি উঠে যাওয়া।প্রত্যেকটি সমস্যারই কোনো না কোনো সমাধান থাকে।ঠিক সেই রকমই এই সমস্যার জন্যও রয়েছে কয়েকটি উপায় যা মেনে চললেই নেলপলিশের স্থায়ীত্ব অনেকটাই বেড়ে যাবে। এই উপায়গুলি হল –

১) হাতে নেলপলিশ পরার আগে নখে রিমুভার ব্যবহার করুন। নখে নেলপলিশ না থাকলেও নখে একবার রিমুভার লাগিয়ে নিয়ে নেলপলিশ পারবেন । এর ফলে নখের ওপর থেকে অতিরিক্ত তেল বেরিয়ে যাবে। এতে নখের উপর ভালভাবে নেলপলিশ বসবে। 

২) টপ কোট অ্যাপ্লাই করুন- নেলপলিশর স্থায়ীত্ব বাড়াতে সবসময় নেলপলিশর পরার পর তার ওপর ট্রান্সপারেন্ট টপ কোট লাগাবেন। এটি নেলপলিশকে নখের ওপর ধরে রাখতে সহায়তা করবে। 

৩) নখের গা বরাবর কিছু পাতলা চামড়া থাকে যাকে কিউটিকলস বলা হয়।নেলপলিশ পরার সময় এই  কিউটিকলস না লাগে নেলপলিশ।কারন কিউটিকলস নেলপালিশ লেগে থাকলে নেলপলিশ সহজেই নখের থেকে উঠে যাবে।

৪) হাত নেলপালিশ পরা থাকলে সবসময় হাত সাবান বা লিক্যুইড সোপ ধোবেন। ধোয়ার ক্ষেত্রে কখন হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করবেন না।

৫) নখে মোটা কোট করে নেলপলিশ ব্যবহার করবেন না।এতে দ্রুত নেলপালিশ উঠে যাবে। তাই নখে নেলপালিশের স্থায়ীত্ব বাড়াতে সব সময় পাতলা কোট ব্যবহার করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *