ডিফেন্স

করোনার কারনে দেউলিয়া আমেরিকার কোম্পানি। আমেরিকাতে সামরিক অস্ত্র তৈরি করতে চলেছে ভারতবর্ষের উইপ্রো

নিউজ ডেস্কঃ ভারতবর্ষের অ্যাভিয়েশন ইন্ডাস্ট্রিতে যে বিপ্লব আসতে চলেছে তা ইতিমধ্যে একাধিকবার প্রমান হয়েছে। কারন বেসরকারি সংস্থা গুলির বিনিয়োগের পাশাপাশি ইতিমধ্যে একাধিক অত্যাধুনিক মানের যুদ্ধাস্ত্র তৈরি করেছে। শুধু তাই নয় বেসরকারি সংস্থা গুলির কাজের প্রক্রিয়া যথেষ্ট দ্রুত। আর সেই কারনে আসতে আসতে ভারতের নৌসেনা থেকে শুরু করে বায়ুসেনা বেসরকারি জিনিসের উপর নির্ভরশীল হতে পারে বলে একাধিক সমীক্ষায় পরিস্কার হয়েছে। বলে রাখা ভাল যে ভারতের বেসরকারি সংস্থা গুলি এখন আমেরিকার প্রথমসারির যুদ্ধবিমান তৈরি করা কোম্পানির সাথে কাজ করতে চলেছে।

টাটার পাশাপাশি ভারতবর্ষের অ্যাভিয়েশন ইন্ডাস্ট্রিতে উইপ্রোর নাম শোনা যেতে চলেছে। কারন ইতিমধ্যে অ্যাভিয়েশন শিল্পে উইপ্রো বিনিয়োগ করতে শুরু করেছে। আমেরিকাতে উইপ্রোর একটি এরোস্পেস। Wipro givon Usa. আমেরিকাতে উইপ্রোর শাখা যা মার্কিন যুক্তরাষ্ট্রের একটি আভিয়েশান কোম্পানির হাব ক্রয় করছে। 

করোনার কারনে দেউলিয়া ঘোষিত হওয়া আমেরিকার একটি কোম্পানি ঘল TECT এরোস্পেস গ্রুপ। এই কোম্পানিটি আমেরিকার প্রথমসারির যুদ্ধবিমান তৈরি করা কোম্পানি বোয়িং এর পার্টনার, এরা দীর্ঘ বহুবছর ধরে বোয়িং এর সাথে কাজ করে আসছে। এরা বিশেষত যুদ্ধবিমানের ককপিট, ফিউসলেজ, ল্যন্ডিংগিয়ার, ফ্লাইট কন্ট্রোল সিস্টেম, দরজা সহ ইন্টেরিয়র ডিজাইন করে।

৩১ মিলিয়ন ডলার দিয়ে উইপ্রো এই কোম্পানিটি ক্রয় করতে চলেছে। এই কোম্পানিটি ক্রয় করতে অনেকেই ঝাঁপিয়েছিল শেষ পর্যন্ত উইপ্রোর বিড জিতে যায়। পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রের কোর্ট উইপ্রোকে অনুমতি দিয়েছে। 

শুধু আমেরিকাতেই নয়, জানলে অবাক হবেন যে ২০১৬ ইসরায়েলের HR Givon অ্যভিয়েশন কোম্পানি কে ক্রয় করেছে উইপ্রো। বর্তমানে  উইপ্রোর ইন্জিনিয়ারিং ডিপার্টমেন্ট ব্যঙ্গালোরে বিভিন্ন এরোস্পেস পার্টস তৈরি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *