ডিফেন্স

ভারতের বিমানঘাঁটির গোপনীয় তথ্যও ফাঁস। যুদ্ধবিমানের তথ্য পেতে আই এস আই এর ব্যবহার করছে নতুন ফাঁদ

নিউজ ডেস্কঃ কিছু মাস আগেই ভারতবর্ষের সংস্থা হ্যালের কর্মীকে গ্রেপ্তার করা হয়েছিল যুদ্ধবিমানের তথ্য পাচার করার জন্য। এবং সবকিছু ক্ষতিয়ে দেখতে গিয়ে উঠে এসছিল এক ভয়াবহ তথ্য। পাকিস্তানের গুপ্তচর এজেন্সি আই এস আই ভারতবর্ষের যুদ্ধবিমান সুখই সু ৩০ সম্পর্কে জানতে ইচ্ছুক।

ভারতীয় বায়ুসেনার ব্যাক বোন হচ্ছে সুখই। আর সুখই সম্পর্কে হাল হাকিকাত জানতে একাধিক ফাঁদ পেতেছে পাকিস্তান।

ভারতীয় সেনার বেশ কিছু তথ্য পেতে তারা সোশ্যাল মিডিয়া জুড়ে ফেক অ্যাকাউন্ট তৈরি করছে। এবং সেই সেই ভুয়ো অ্যাকাউন্ট থেকে নিশানা করা হচ্ছে হ্যালের বিভিন্ন কর্মীদের। বিশেষ করে প্রেমের ফাঁদে ফেলে তাঁদের থেকে হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে একাধিক গোপন তথ্য। এমনই বেশ চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে এটিএসের হাতে।

হ্যালের কর্মীদের সতর্ক করার পাশাপাশি তাদের সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট গুলির উপর কড়া নজর রাখছে এটি এসের সাইবার শাখা।

হ্যালের নাসিক প্ল্যান্টের অ্যাসিট্যান্ট সুপার ভাইজার দীপক সীরসাতকে গ্রেপ্তার করা হয়েছিল। তাকে জেরা করে আই এসে এই এর গোপন ফাঁদ  আইএসআইয়ের চক্রান্ত ফাঁস হয়।

সূত্রের খবর অনুযায়ী, সোশ্যাল মিডিয়া মারফত এক মহিলার সঙ্গে বন্ধুত্ব হয়েছিল দীপকের। দুজনের মধ্যে ঘনিষ্ঠতা বাড়ে। এবং মহিলা দিপককে হানি ট্র্যাপে ফেলে হ্যালের বিভিন্ন ছবি, তথ্য তাকে হাতিয়ে নেয়। শুধু দীপক নয়, হ্যালের একাধিক কর্মীকে একইভাবে ফাঁদে ফেলছে আইএসআই।

২০১৮ সালে এই মহিলার আলাপ সঙ্গে আলাপ হয়েছিল দিপকের। ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে তথ্য পাচার করত হ্যালের এই কর্মী। হোয়াটস অ্যাপ-সহ একাধিক চ্যাটিং অ্যাপে দুজনের কথা ও হয়েছে ।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত শুধু যুদ্ধবিমান সংক্রান্ত তথ্যই পাচার করেনি। পাশাপাশি হ্যালের বিভিন্ন গোপনীয় তথ্য নাসিকের যুদ্ধবিমান তৈরি ইউনিটের তথ্যও পৌঁছে গেছে শত্রুপক্ষের হাতে। ভিতরের বিমানঘাঁটির গোপনীয় তথ্যও বর্তমানে রয়েছে পাকিস্তানের হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *