ভবানিপুরে নিজের সিট ছেড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর কোন কোন সিটে প্রার্থী পরিবর্তন হল কলকাতায়?

নিউজ ডেস্কঃ বিধানসভা নির্বাচন ২০২১। আর এর জন্য রাজনৈতিক মহল এখন উত্তপ্ত। কি হতে চলেছে, কি হবে, কোন দল কটি আসন পাবে এই নিয়ে জল্পনা কল্পনা তুঙ্গে। আর এরই মধ্যে তৃণমূল তাদের ভোটের প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। তাই যদি গতবারের বিধানসভার নির্বাচনের ফলাফল দেখি তাহলে সেই বছর বিধানসভায় তৃণমূল ২১১ আসন পেয়েছিল। তার মধ্যে জেলাভিত্তিক দেখা হলে কলকাতায় ১১ টি আসনের মধ্যে ১১ টি আসনই তৃণমূল পেয়েছিল।

২০১৬ সালে কলকাতা বন্দরে- ফিরহাদ হাকিম, ভবানিপুরে- মমতা বন্দ্যোপাধ্যায়, রাসবিহারীতে- শোভনদেব চট্টোপাধ্যায়, বালিগঞ্জে- সুব্রত মুখোপাধ্যায়, চৌরঙ্গীতে-নয়না বন্দ্যোপাধ্যায়, এন্টালীতে – স্বর্ণকমল সাহা, বেলেঘাটায় – পরেশ পাল, জোড়াসাঁকোতে- স্মিতা বক্সি, শ্যামপুকুরে- শশী পাঁজা, মানিকতলায় – সাধন পাণ্ডে, কাশিপুর-বেলগাছিয়াতে – মালা সাহা জিতেছিলেন।২০২১ সালে এই সব জায়গাতে তৃণমূলের পক্ষ থেকে কোন কোন প্রার্থী দাড়িয়েছে এক ঝলকে দেখে নিন।

কলকাতা বন্দর থেকে ফিরহাদ হাকিম, ভবানিপুর থেকে শোভনদেব চট্টোপাধ্যায়, রাসবিহারী থেকে দেবাশিষ কুমার, বালিগঞ্জ থেকে সুব্রত মুখোপাধ্যায়, চৌরঙ্গী থেকে নয়না বন্দ্যোপাধ্যায়, এন্টালী থেকে স্বর্ণকমল সাহা, বেলেঘাটা থেকে পরেশ পাল, জোড়াসাঁকো থেকে বিবেক গুপ্তা, শ্যামপুকুর থেকে শশী পাঁজা, মানিকতলা থেকে সাধন পাণ্ডে, কাশিপুর-বেলগাছিয়া থেকে অতীন ঘোষ ইত্যাদি প্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *