অফবিট

আলিপুরদুয়ার এবার প্রচুর সিট পেতে চলেছে বিজেপি। ২০১৯ এর লোকসভা নির্বাচন কি ইঙ্গিত দিচ্ছে?

নিউজ ডেস্কঃ ২০২১ এ বাংলার বিধানসভার নির্বাচন। কিছু দিনের মধ্যে বিধানসভার ভোট শুরু হতে চলেছে।এই নির্বাচনে কি হতে চলেছে সেই নিয়ে রাজনৈতিক মহলের জল্পনা কল্পনা তুঙ্গে।আর এরই মধ্যে একে একে বিভিন্ন দল তাদের ভোটের প্রার্থী তালিকা প্রকাশ করছে।ইতিমধ্য তৃণমূল তাদের ভোটের প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে।আলিপুরদুয়ারের মোট আসন সংখ্যা ৫টি।এই ৫টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছিল ৪ টি আসন এবং বিজেপি পেয়েছিল ১ টি আসন।

২০১৬ সালে তৃণমূলের পক্ষ থেকে কুমারগ্রামে জেমস কুজুর, কালচিনি থেকে উইলসন চম্প্রামারি আলিপুরদুয়ার থেকে সৌরভ চক্রবর্তী এবং ফালাকাটা – অনিল অধিকারি জিতেছিলেন।এছাড়া বিজেপির পক্ষ থেকে মাদারিহাট থেকে মনোজ তিজ্ঞা জিতেছিলেন।২০২১ সালে এই সব জায়গাতে তৃণমূলের পক্ষ থেকে কোন কোন প্রার্থী দাড়িয়েছে এক ঝলকে দেখে নিন। 

তৃণমূলের পক্ষ থেকে দাঁড়িয়েছে কুমারগ্রাম থেকে লিয়স খুজুর, কালচিনি থেকে পাসং লামা, আলিপুরদুয়ার থেকে সৌরভ চক্রবর্তী, ফালাকাটা থেকে সুভাষ রায়, মাদারিহাট থেকে রাজেশ লাকরা (টাইগার) ইত্যাদি প্রার্থীরা। তবে ২০১৬ তে তৃণমূল ভাল জায়গায় থাকলে ২০১৯ এর নির্বাচনে হাওয়া অনেকটাই ঘুরেছে, কারন সেখানে লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী জন বারলা ৭,৫০,৮০৪ ভোট নিয়ে জিতেছিলেন। অর্থাৎ মোট ভোটের প্রায় ৫৫ শতাংশ। এর তৃণমূল প্রার্থী প্রায় ৩৭ শতাংশ, অর্থাৎ বেশ খানিকটা পিছিয়ে রয়েছে টি এম সি। আলিপুরদুয়ারে বেশিরভাগ সিট এবার বিজেপির দখলে যাবে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *