২০১৬ তে খাতা খুলতে পারেনি বিজেপি। ২০২১ এ বড় মার্জিনে কটি সিট পেতে পারে জলপাইগুড়ি জেলাতে?

নিউজ ডেস্কঃ সামনেই বিধানসভা ২০২১ এর ভোট। টানটান উত্তেজনা। এই বছর নির্বাচনে কি হতে চলেছে সেটার নিয়ে ইতিমধ্যে জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছে।কিন্তু এই মুহূর্তে দাড়িয়ে কিছুই বলা যাচ্ছে না যে কোন দলের কিভাবে পাশা বদলাবে।তবে যদি গতবারের বিধানসভার নির্বাচনের ফলাফল দেখা যায় তাহলে দেখা যাবে সেই বছর বিধানসভায় তৃণমূল ২১১ আসন পেয়েছিল।তার মধ্যে জেলাভিত্তিক দেখা হলে জলপাইগুড়িতে ৭ টি আসনের মধ্যে ৬ টি আসন পেয়েছিল তৃণমূল এবং ১ টি আসন পেয়েছিল কংগ্রেস।

২০১৬ সালে তৃণমূলের পক্ষ থেকে ধূপগুড়িতে  মিতালী রায়, ময়নাগুড়িতে অনন্তদেব অধিকারি। রাজগঞ্জ থেকে  খগেশ্বর রায়, ডাবগ্রাম-ফুলবাড়ি থেকে গৌতম দেব, মাল থেকে বুলুচিক বারিক এবং নাগরাকাটা থেকে সুকরা মুন্ডা ইত্যাদি প্রার্থীরা জিতেছিলেন।এছাড়া কংগ্রেসের পক্ষ থেকে জলপাইগুড়িতে সুখবিলাস বর্মন জিতেছিলেন।২০২১ সালের জলপাইগুড়ির ভোটের প্রার্থী তালিকা তৃণমূলের পক্ষ থেকে প্রকাশ করে দিয়েছে।তাহলে জেনে নিন তৃনমূলের পক্ষ থেকে কোন প্রার্থী কোথা থেকে দাঁড়াছে।

ধূপগুড়ি  থেকে মিতালী রায়,  ময়নাগুড়ি থেকে মনোজ রায়, জলপাইগুড়ি থেকে ডাঃ প্রদীপ কুমার বার্মা, রাজগঞ্জ থেকে খগেশ্বর রায়,  ডাবগ্রাম-ফুলবাড়ি থেকে গৌতম দেব, মাল থেকে বুলুচিক বারিক  এবং  নাগরাকাটা থেকে জোসেফ মুন্ডা ইত্যাদি প্রার্থী তৃণমূলের পক্ষ থেকে দাঁড়িয়েছে। ২০১৬ এর নির্বাচনে তৃণমূল কংগ্রেস ভালো রেসাল্ট করলেও, ২০১৯ এ লোকসভা নির্বাচনে এখান থেকে ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থী জয়ন্ত কুমার রায়, ফলে ২০২১ এর বিধানসভা নির্বাচনে যে এর ছাপ পড়বে তা বলাই বাহুল্য। এই জেলা থেকে বেশ বড়ো মাপের মার্জিনে কয়েকটি সিটে জিততে চলেছে বিজেপি এমনটাই মত রাজনৈতিক মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *