গরম পরার আগেই চীনের বিরুদ্ধে সমস্ত সরঞ্জাম সেরে রেখেছে ভারতীয় সেনা

নিউজ ডেস্কঃ শীত পরাতে বেশ কিছুটা পিছু হটেছিল চীন। কারনে ভারতের বিরুদ্ধে লড়ার আগে তাদের লড়তে হবে শীতের বিরুদ্ধে কারন লাদাখের প্রচুর স্থানে যেখানে তারা ভারতের সাথে বর্ডার শেয়ার করেছে সেখানে ভারতীয় সেনার পাশাপাশি তারা ভীত শীতের জন্য। আর সেই কারনে শেষ কয়েকমাসে চীনের লাল সেনাদের বাড়বাড়ন্ত চোখে পড়েনি। তবে শীত আসতে আসতে যাওয়ার পথে অর্থাৎ গরম পড়লেই যে চীনের বাড়বাড়ন্ত শুরু হতে পারে তা একাধিক সমীক্ষায় উঠে এসেছে। আর সেই কারনে ভারতের একাধিক যুদ্ধাস্ত্রকে ভালোভাবে আপগ্রেডেড করার পাশাপাশি প্রচুর তৈরি করা হচ্ছে। অর্থাৎ আপগ্রেড করার পাশাপাশি প্রডকাশানের দিকেও নজর দেওয়া হচ্ছে।

ট্যকটিকাল লেভেলে লাইট মেশিনগান থেকে শুরু করে স্ট্রেটেজিক লেভেলে অগ্নি-৫ এর প্রোডাক্সান সবকিছুই সবই চলছে খুব দ্রুততার সাথে। আগামী দিন গুলোতে ভারতের রাফাল ফ্লিটকে যত দ্রুত সম্ভব ভারতের আকাশে স্ক্যল্প ও মিটিওর ফায়ারিং এর কাজ সম্পন্ন করতে দেখা যেতে চলেছে। ইতিমধ্যে ভারতের হাতে থাকা সুখোই ফ্লিটের সফ্টওয়্যার ডিফাইন্ড রেডিও এবং আপগ্রেডেড অল্টিমিটার সহ একাধিক বড় সংযোজন সম্পন্ন হয়েছে। সূত্রের খবর অনুযায়ী অস্ত্র বিভিআর এর মত মিসাইল গুলির ওপর জোড় দিচ্ছে কেন্দ্র।

ভারতের স্পাইস বোম্বের ডেলিভারি সহ হ্যমার প্রেসেসিয়ান গাইডেড মিউনিশানের ডেলিভারি খুব দ্রুত আসছে এবং আসবে। ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখে ভারতের তিন সেনাকে ঢেলে সাজানর পরিকল্পনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *