১০০ র বেশি খাওয়ারের আইটেম দেখা গেল রোট্যার‍্যাক্ট ক্লাব অফ ক্যালকাটার ফুড ফেস্টিভ্যালে

সুমিত, কলকাতাঃ বাঙালি  আর ভুরিভোজ, কথা দুটি যেন একে অপরের পরিপূরক। কারন ভোজনরসিক বাঙালি যে খেতে ভালোবাসে তা কমবেশি সকলেরই জানা। তবে আজকাল শুধু বাঙালি তো আর বাঙ্গালিয়ানা তে মজে নেই পাশাপাশি চাইনিস, তুরস্ক, গ্রীক খাওয়ারের মতো বেশ কিছু আলাদা খাওয়ার চেখে দেখছে। এককথায় বলতে গেলে বাঙালির হেঁসেলে রীতিমতো জায়গা করে নিয়েছে বিভিন্ন বিদেশী খাওয়ার গুলি। একাধিক কন্টিনেন্টাল ডিশ, পাশাপাশি বিভিন্ন দেশের খাওয়ার গুলি আজকাল দেখতে পাওয়া যাচ্ছে কলকাতার বিভিন্ন রেস্তোরাঁতে। তবে কখনও ভেবে দেখেছেন যে খাওয়ার গুলি যদি একসাথে পাওয়া যেত এবং একই ছাদের তলায় তবে এমন হতো?

খাদ্য রসিক বাঙালির এই কথা মাথায় রেখে এক খাদ্যমেলার আয়োজন করেছিল রোটার‍্যাক্ট ক্লাব অফ ক্যালকাটা। যেখানে বাঙালির হেঁসেলে তৈরি হওয়া বিভিন্ন আইটেম একই সাথে পাওয়া গেল। বিরিয়ানি থেকে শুরু করে মিষ্টি। ফিরনি থেকে শুরু করে ফ্রুট কেক।

কমবেশি প্রায় ১০০ টি আইটেম দেখা গেল এই ফুড ফেস্টিভ্যালে। ফুড ভেগাস ৭.০ ফেস্টিভ্যালটি দীর্ঘ ৭ বছর ধরে করে আসছে। যেখানে তাদের এই উঠে আসা অর্থ গরীব মানুষদের সাহায্যার্থে তারা ব্যয় করে।

স্যানিটাইজারের পাশাপাশি মাস্ক এবং সামজিক দূরত্ব মেনে অর্থাৎ এই ফেস্টিভ্যালটি রীতিমতো কোভিড বিধি মেনেই করা হয়েছে। রোটারি সদনে হওয়া এই ফেস্টিভ্যাল নিয়ে যথেষ্ট ভূয়সী প্রশংসা করেছেন সমাজের একাধিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *