ইস্টবেঙ্গল শিবিরে দেখা যাবে ২২ জন ভারতীয় তারকা ফুটবলারকে

নিউজ ডেস্কঃ আই এস এল সিসেন সেভেন। দেখা যেতে চলেছে কলকাতার দুই প্রধান প্রতিপক্ষকে। আর সেই কারনে এবার আই এস এলে বাকি বছরের থেকেও বেশি জনপ্রিয়তা লাভ করবে বলে মত একাধিক ফুটবল বিশেষজ্ঞদের। তবে এটি প্রথম মরশুম ইস্টবেঙ্গলের তাই তাদের কাছে বেশ চ্যালেঞ্জিং ও বটে।

প্রথম মরশুম আই এস এলে অংশ নিতে চলা ইস্টবেঙ্গল শিবিরে এ বার থাকছেন এক ঝাঁক প্রতিভাবান ভারতীয় ফুটবলার। ভারতীয় দলের নিয়মিত ফরোয়ার্ড জেজে লালপেখলুয়া, বলওয়ন্ত সিং, নারায়ণ দাস, ইউজিনসন লিংডো, মহম্মদ রফিকদের মতো উঠতি তারকারা রয়েছেন। সব মিলিয়ে ২২ জন ভারতীয় ফুটবল রয়েছেন এবার ইস্টবেঙ্গল শিবিরে।

অতীতে তিন বছর সবুজ-মেরুন জার্সি গায়ে খেলার পর এ বার লাল-হলুদ ব্রিগেডে দেখা যাবে মিজো তারকা জেজে লালপেখলুয়াকে। তিনি জানিয়েছেন যে “ভারতের প্রত্যেক ফুটবলার ইস্টবেঙ্গলের মতো দলের হয়ে খেলার স্বপ্ন দেখে। আইএসএলে তাদের প্রথম মরশুম, এমন এক প্রতিষ্ঠানে যোগ দিতে পারাটা আমার কাছে গর্বের ব্যাপার। গত মরশুমে মাঠে না নামতে পারায় এই মরশুমে মাঠে নামার জন্য ছটফট করছি । লাল-হলুদ জার্সি গায়ে দিয়ে মাঠে নামার জন্য আর তর সইছে না। মাঠে নিজের সেরাটা দিতে চাই”।

গত ছয় মরশুম জেজেকে দেখা গেছে চেন্নাইন এফসি-তে। মোহনবাগানের হয়ে জেজে প্রথম খেলেন ২০১৪-১৫ মরশুমে।

এছাড়াও দলে রয়েছেন গত দুই মরশুমে এটিকে এফসি-র হয়ে ২৩টি ম্যাচ খেলা ৩৩ বছর বয়সি বলওয়ন্ত সিং। চার্চিল ব্রাদার্সকে ফেডারেশন কাপ জিতিয়ে ২০১৪-১৫-য় মোহনবাগানে যোগ দেন তিনি এবং ক্লাবকে আই লিগ খেতাব এনে দিয়েছিলেন। হিরো আইএসএলে প্রথমে চেন্নাইন এফসি-তে দুই মরশুম কাটানোর পরে মুম্বই সিটি এফসি-তে দেখা গেছিল তাঁকে। এছাড়াও একঝাঁক নতুন তারকা ফুটবলারকে দেখা যাবে ইস্টবেঙ্গল জার্সি গাঁয়ে।

এসসি ইস্টবেঙ্গলের ভারতীয় ফুটবলাররা

গোলকিপার: শঙ্কর রায়, দেবজিৎ মজুমদার, মহম্মদ রফিক আলি সর্দার, মিরশাদ কুটাপুন্না

ডিফেন্ডার: গুরতেজ সিং, নারায়ণ দাস, সামাদ আলি মল্লিক, লালরাম চুলোভা, মহম্মদ ইরশাদ, এন রোহেন সিং, অবিষেক অম্বেকর, রাণা ঘরামি

মিডফিল্ডার: শেহনাজ সিং, বিকাশ জায়রু, ইউজিনসন লিংডো, ওয়াই গোপী সিং, ওয়াহেংবাম আনগুসানা, মহম্মদ রফিক, মইরাংথেম লোকেন মেতেই, সুরচন্দ্র সিং চন্দম

ফরোয়ার্ড: জেজে লালপেখলুয়া, বলওয়ন্ত সিং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *