Uncategorised

শশা এবং আলু একসঙ্গে রূপচর্চায় দারুন কাজ করে। এর অসাধারণ কিছু উপকারিতা

নিউজ ডেস্কঃ চোখের নীচে কালো দাগ। বিশেষ করে ঠিকমতো খাওয়াদাওয়া বা ঘুম না হলে অনেকসময় এই কালদাগ দেখতে পাওয়া যায়। তবে এই কালো দাগ খুব সহজে দূর করা যেতে পারে। পাঁচটি সহজ উপায়ে আপনি আপনার চোখের নিচের কালো দাগ দূর করতে পারেন। আর তা করতে পারেন আপনার হাতের কাছে যা আছে তাই দিয়েই।

ঘুমাতে যাওয়ার আগে চোখ বন্ধ করে চারপাশে বাদামের তেল দিয়ে ম্যাসেজ করুন। এটা কালো দাগ তুলতে খুব কার্যকরী উপায়। এছাড়া চোখের চামড়া কুচকানোও দূর করে।

শশা এবং আলু পাতলা করে কেটে নিন। প্রথমে চোখ বন্ধ করে উপরে দুই টুকরো শশা লাগান। এভাবে ২০ মিনিট রাখুন। একইভাবে চোখের ওপর আলু লাগান। শশা এবং আলু ব্লেন্ড করেও নিতে পারেন। এবার ব্লেন্ড করা রস তুলাতে নিয়ে চোখের চারপাশে লাগাতে হবে। এভাবে ১৫-২০ মিনিট রাখুন। সপ্তহে অন্তত তিনদিন এটা করলে কলো দাগ চলে যাবে।

পুদিনা পাতার রস চোখর কালা দাগ দূর করতে সহায়তা করে। পুদিনা পাতার রস তুলোয় লাগিয়ে চোখের যে অংশে কালো দাগ আছে সেখানে লাগান। সাবধান লাগাবেন, যেন কোনভাবেই এই রস চোখের ভেতরে প্রবেশ না করে।

গোলাপজল ব্যবহার করতে পারেন। এটাও আয়ুর্বেদিক হিসেবে কাজ করে মানতেই হবে। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে তুলোর মধ্যে দু ফোটা গোলাপজল নিয়ে চোখের চার পাশে লাগান। এভাবে ১৫ মিনিট ম্যাসেজ করেন। দেখবেন চোখে কমলতা ফিরে আসবে আর ক্লান্তি ভাব দূর হয়ে যাবে।

দুই ফোটা মুধু নিয়ে চোখের চারপাশে ধীরে ধীরে লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এটা চোখের উপরের চামড়ার রোদে পোড়া ভাব দূর করতে সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *