বিনোদন

শরতের গানে ছেলেবেলার নস্ট্যালজিয়া উস্কে দিচ্ছে দেবাঞ্জলী লিলির বহে বায়ু

শরৎকাল মানেই উৎসবের হাওয়া। আর উৎসব মানেই বিভিন্ন পুজোর গানের নস্ট্যালজিয়া। সেই সব স্মৃতিমেদুর দিনগুলোকে নিজের নতুন গানের এলবাম “বহে বায়ু” এর মধ্যে দিয়ে উস্কে দিলেন রাইজিং স্টার খ্যাত গায়িকা দেবাঞ্জলী লিলি চ্যাটার্জী। গানের সুরও দিয়েছেন নিজেই। বলিউডের বিভিন্ন গানের কভার করে তিনি ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছেন। বিশেষত তার কন্ঠে গাওয়া লুটেরা ছবির “মনটা রে” গানটি ভারত বাংলাদেশ মিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় প্রায় তিরিশ লক্ষেরও বেশী জনতা শুনেছেন। এছাড়াও অসংখ্য মেগাতে যেমন রোজগেরে গিন্নী, ক্ষীরের পুতুল, ভূমিকন্যা, তোমায় আমায় মিলের টাইটেল ট্র‍্যাকে কন্ঠ দেওয়ার পাশাপাশি জাজমেন্ট ডে, আস্তে লেডিসের মত ওয়েব সিরিজে এবং কলকাতায় কলম্বাস,তুই আমার হিরো ও এই শহরে- এর মত বেশ কিছু জনপ্রিয় ছবির গানে কন্ঠ দিয়েছেন। ছোটোবেলা থেকেই গানের প্রতি আগ্রহ, সেখান থেকে বিভিন্ন বাংলা মেগা সিরয়ালের মূল গানে কন্ঠশিল্পী হিসাবে আত্মপ্রকাশ। ২০১৪ থেকে নিজের ইউটিউবে চ্যানেলে পরপর বিভিন্ন বলিউড গানের কভার গেয়ে শ্রোতাদের মধ্যে তুমুল সাড়া ফেলেন।

২০১৬ তে প্রথম বাংলা ছবিতে প্লেব্যাক করার সুযোগ আসে কলকাতায় কলম্বাস ছবির হাত ধরে। দেশে তো বটেই মালয়েশিয়া, থাইল্যান্ড, বাংলাদেশ এবং ইউরোপের বহু জায়গায় তার কন্ঠের একনিষ্ঠ ভক্তরা তাকে নিজেদের মধ্যে সসম্মানে নিয়ে গেছেন অনুষ্ঠান করার জন্য। বর্তমানে তার গানে তিনি নিজেই সুরারোপ করছেন। এবং তাদেরই একটি আসতে চলেছে “বহে বায়ু”। একটি বিবাহিত নারীর একাকিত্বও তার নিজের শৈশবকে, তার শিকড়কে সর্বোপরি তার নিজেকে পুনরায়  চেনানোর জন্য ঠিক কতটা জরুরী তা এই মিউজিক ভিডিওটির মাধ্যমে দেখানো হয়। এই গানটির সুর দিয়েছেন দেবাঞ্জলী লিলি, কথা অর্ঘ্য সরকারের, গীটার, প্রোগ্রামিং ও মিউজিক ভিডিওটির চিত্রগ্রহণের দায়িত্বে আছেন অভিরূপ বিশ্বাস, শ্রুতি মিশ্রন ও নিয়ন্ত্রণে সমীক গুহ রায়, রেকর্ডিং ইঞ্জিনিয়ার গৌরব।

মিউজিক ভিডিওর পরিচালনার দায়িত্বেও ছিলেন দেবাঞ্জলী লিলি। অসংখ্য শ্রোতার ভালোবাসাকে পাথেয় করে নিজের নামের ইউটিউব চ্যানেলেই দেবাঞ্জলী লিলি এই এলবামটি খুব শীঘ্রই লঞ্চ করতে চলেছন। শুভেচ্ছা জানিয়েছেন মীর,  আশু চক্রবর্তী ও সমিধ মুখার্জীর মত প্রখ্যাত ব্যক্তিত্বরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *