বিনোদনভিডিও স্টোরি

সবাই কি আদৌ পৌঁছাবে সান্দাকফু ?

“যাবি নাকি” একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি, পরিচালনা করেছেন বিশ্বরূপ বিশ্বাস, তারই অ্যাক্টিং ওয়ার্কশপ “পাঠশালা”-র ছাত্র ছাত্রীদের নিয়ে। ছবির গল্প মূলত একদল বন্ধুর সান্দাকফুর পথে ট্রেকিং, কিন্তু এখানেই ছবির টু্ইস্ট। তারা একসাথে ট্রেক না করে দলে দলে ভাগ হয়ে যায় কেউ বা হেটে কেউ আবার গাড়িতেও যায়। লক্ষ একটাই, জিরো সান্দাকফু মাইলস্টোন । কিন্তু এই দলে ভাগ হওয়ার আসল কারন টা কি ? আর সবাই কি আদৌ পৌঁছাবে সান্দাকফু ?

সিনেমার লিঙ্ক –

এই সিনেমার প্রত্যেক অভিনেতাই পরিচালক বিশ্বরূপ বিশ্বাসের অ্যাক্টিং ওয়ার্কশপের সদস্য । পরিচালকের নেতৃত্বে ফুটে উঠেছে এক দলগত প্রচেষ্টার চবি । বহু প্রতিকুল পরিস্থিতির মাঝে শুটিং চলেছে নির্দ্বিধায়। তুষারপাত থেকে শুরু করে দুর্গম রাস্তা । সব কিছুর মধ্যে দিয়ে এগিয়ে গেছে গল্প। এই ছবির একটি খুব গুরুত্বপূর্ণ দিক হল, ছবির অভিনেতারা প্রত্যেকেই অ্যাক্টিং ছাড়াও প্রোডাকশনের এক একেকটি দায়িত্বে ছিলেন। অর্থাৎ এখন যার শট্ চলছে, সেই শট্ শেষে হয়ে গেল Art Department, আবার যে ক্যামেরা করছে, সে পরিচালকের হাতে ক্যামেরা তুলে দিয়ে চলে গেলো শট্ দিতে। 16 জন এর দল, একটা পুরো প্রডাকশন ইউনিট-এর কাজ করেছে।  

Youtube এ গতকাল মুক্তি পেয়েছে ছবিটি । ইতিমধ্যে বহু মানুষের মন ছুয়ে গেছে । সব মিলিয়ে “যাবি নাকি” শুধু একটি শর্ট ফিল্ম নয়, এতে রয়েছে একটি অভিনয় কর্মশালার দলগত প্রচেষ্টার প্রকৃত দৃষ্টান্ত । তাই ছোটো করে সেই দলের সাথে একবার ঘুরে আসতে পারেন সান্দাকফু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *