লাইফস্টাইল

আপনার বয়সকে ধরে রাখতে কার্যকারী। নীল চায়ের অসাধারন কিছু কার্যকারিতা

নিউজ ডেস্কঃ চা প্রেমীদের এবার চায়ের তালিকায় গ্রিন টি, ব্ল্যাক টির সাথে যুক্ত হয়েছে আরেকটি নতুন চাব্লু-টী বা নীল-চা।যা খাওয়া আমাদের শরীরের পক্ষে ভীষণ উপকারি কারন এর মধ্যে থাকে বিভিন্ন ধরনের উপকারি উপাদান।এই উপাদানগুলি আমাদের শরীরের বিভিন্ন ধরনের সমস্যা দূর করে আমাদের সুস্থ রাখতে সাহায্য করে।তাই এবার থেকে ব্লু-টী বা নীল-চা খান আর তার সাথে সাথে জেনে নিন এটি খাওয়া আমাদের শরীরের পক্ষে কতটা উপকারি।

১) নীল-চায়ে রয়েছে প্রচুর পরিমানে অ্যান্টি-অক্সিডেন্টের যা আপনার বয়সকে ধরে রাখতে সাহায্য করবে। এছাড়াও এই চা শরীরকে টক্সিন বের করে শরীরকে ফিট রাখতে সাহায্য করে৷
২) যাদের  ডায়েবেটিস আছে তাদের পক্ষে এই চাটি খাওয়া খুবই উপকারি।কারন এই চা ডায়েবেটিস নিয়ন্ত্রনে রাখতে সাহায্য করে। এছাড়াও নীল-চা  শরীরের সংক্রামন রোধ করতেও সাহায্য করে।

৩)নীল চা আমাদের স্বাস্থ্যের পাশাপাশি আমাদের ত্বক এবং চুলের পক্ষেও  ভীষণ উপাকারি। এছাড়াও শরীরচর্চার জন্য এই চা খাওয়াও উপকারি৷

৪) নীল চা শরীরে এনার্জি বৃদ্ধি করতে সাহায্য করে।তাই এই চা খান এবং আপনার এনার্জি বৃদ্ধি করুন।
৫) একটি গবেষণা থেকে জানা গেছে যে নীল চা চঞ্চলতা ও হতাশা কাটানোর খুবই কার্যকর একটি উপাদান৷

৬)এই চায়ে উপস্থিত বিভিন্ন ধরনের উপাদান যা ক্যান্সারকে মতো মারন রোগ প্রতিরোধ করতে সাহায্য করে। তাই নীল চা খান এটি স্বাস্থ্যের জন্য খুবই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *