লাইফস্টাইল

ব্রনর মতো কঠিন সমস্যা মেটাতে যেভাবে ডাবের জলের ব্যবহার করবেন

ত্বকের সৌন্দর্য বৃদ্ধির ক্ষেত্রে জলের জুড়ি মেলা ভার। এই জল আমাদের ত্বকের পক্ষে ভীষণ উপকারী কারণ এই জলের মধ্যে রয়েছে এমন কিছু উপাদান যা ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে বিশেষভাবে সাহায্য করে। তাই ডাবের জল ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করার ক্ষেত্রে ব্যবহার করুন। সুন্দর হয়ে ওঠার জন্য আর বাইরের প্রোডাক্ট ব্যবহার করতে হবে না কারণ এতে উপকারের থেকে ক্ষতি বেশি হয়। তাই একটি পরিচিত জিনিস ব্যবহার করে হয়ে উঠুন অপরূপা। তাহলে জেনে নিন কিভাবে ব্যবহার করবেন ডাবের জল।

আমাদের ত্বককে সতেজ করার জন্য একটি পাত্রে এক চামচ গোলাপজল ও এক চামচ ডাবের জল এবং হাফ চামচ গ্লিসারিন একসাথে ভালো করে মিশিয়ে নিন। তারপর একটি তুলো দিয়ে 10 15 মিনিটের জন্য মুখে লাগিয়ে রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন।

যাদের তৈলাক্ত ত্বক তারা একটি পাত্র অল্প বেসন এবং ডাবের জল নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর মিশ্রনটিকে 15 মিনিট মুখে লাগিয়ে রেখে দিন। তারপর  ধুয়ে ফেলুন।

এছাড়া যাদের ব্রণের সমস্যা আছে তাদের ব্রণের সমস্যা থেকে মুক্তি পেতে হলে একটি পাত্রে একটু মুলতানি মাটি ডাবের জল এবং ট্রি টি অয়েল একসাথে মিশিয়ে নিয়ে তারপর মুখে লাগিয়ে রেখে দিন।তারপর ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *