অফবিট

শেষ দফা লোকসভা নির্বাচনের আগে বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে যাদবপুরে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশাল জনসভা

আাগমী ১ জুন শেষদফার লোকসভা নির্বাচন হবে, তার আগে আবারও রাজ্যে এলেন মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রতি দফার নির্বাচনের আগেই প্রধানমন্ত্রী এবারে বাংলায় এসেছে নির্বাচনী প্রচারে। এবারে সপ্তম দফার নির্বাচনের আগেও আরও একবার নির্বাচনী প্রচারে রাজ্যে আসলেন প্রধানমন্ত্রী। বারাসত ও যাদবপুরে দুটি জনসভা করেন প্রধানমন্ত্রী এবং কলকাতায় একটি রোডশোও করেন। বারাসতে সভা শেষ করেই প্রধানমন্ত্রী যাদবপুরের সভায় যোগ দেন। যাদবপুরে বিজেপি প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে সভা করেন প্রধানমন্ত্রী।

ঘূর্ণীঝড়ের পরেই এত বড় জনসভার জন্য যাদবপুরের সভা থেকে প্রথমেই যাদবপুরবাসীকে এবং দলীয় কর্মীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদী। সভা থেকে তিনি জানান আগামী ৪ জুন পুনরায় বিজেপির সরকার গঠনের মাধ্যমে নতুন ইতিহাস তৈরি হবে। সভা থেকে প্রধানমন্ত্রী বলেন বিগত দুই মাসে পশ্চিমবঙ্গের অনেক শহরে গেছেন তিনি যেখানে তিনি লক্ষ্য করেছেন টিএমসি ও ইন্ডি জোটের মজবুত গড়ে বিজেপির সমর্থন ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে, এই জন্য তিনি মনে করেন আগামী ৪ জুন যাদবপুর, কলকাতা সহ সমগ্র বাংলায় বিশাল সংখ্যায় পদ্মফুল ফুটতে চলেছে। প্রধানমন্ত্রী জানান বাংলাতে সিপিআইএম তৃনমূলের হয়ে লড়াই করছে। তৃনমূল ও সিপিআইএম একই মুদ্রার দুটো পিঠ সুতরাং বামদলে ভোট দেওয়ার অর্থ তৃনমূলকেই ভোট দেওয়া। শাসকদল তৃনমূল কংগ্রেসের সমালোচনা করে মোদী জানান টিএমসি ভোটবের রাজনীতি করে, গালাগালি করে, আইন অমানবিক করে তাদের কাছে দেশের উন্নতির জন্য, যুবদের উন্নয়নের জন্য কোনও পরিকল্পনা নেই তারা মানুষকে গরীব তৈরি করে রেখে দিচ্ছে যাতে তাদের ক্ষমতা বজায় থাকে। তিনি বলেন বিজেপি সরকার বিকশিত ভারত, বিকশিত বাংলা তৈরি করার লক্ষ্যে কাজ করছে। বিগত দশ বছরে ভারতের উন্নয়ন সম্পর্কে প্রধানমন্ত্রী জানান গত দশবছরে প্রতিদিন দুটি করে কলেজ, প্রতিসপ্তাহে ত্রিশটির বেশী করে মেডিক্যাল কলেজ তৈরি হয়েছে, দশ বছর আগে যেখানে বিশ্বব্যাপী র‍্যাঙ্কিং এ ভারতের চার পাঁচটি শিক্ষা কেন্দ্র থাকতো সেখানে বর্তমানে বিশ্বব্যাপী র‍্যাঙ্কিং এ ভারতের কয়েক ডজন শিক্ষাকেন্দ্রের নাম থাকে। প্রধানমন্ত্রী আরও বলেন বর্তমানে ভারত বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টার্টআপ ইকোসিস্টেম, আগামী পাঁচবছরে তিনি শিক্ষা, গবেষনা ও দক্ষতা উন্নয়নের কেন্দ্রে পরিনত করবেন এবং প্রতিরক্ষা, মহাকাশ গবেষনা, ড্রোন প্রযুক্তি সহ একাধিক ক্ষেত্রে কাজ চলছে যাতে দেশে যুবদের কর্মসংস্থান হবে আরও। কলকাতা মেট্রোর উন্নয়ন এবং দেশের প্রথম জলের তলায় মেট্রো টানেল তৈরি কথাও শোনা গেল প্রধানমন্ত্রীর গলায়। মেট্রোরেল প্রসঙ্গে প্রধানমন্ত্রী জানান দশ বছর আগে যেখানে দেশের চার পাঁচটি শহরে মেট্রোরেল ছিল সেখানে এখন দেশের কুড়িটি শহরে মেট্রো পরিবহন ব্যবস্থা রয়েছে। যাদবপুরের সভা থেকে আগামী পাঁচ বছরের মধ্যে বহু ইলেকট্রিক বাস, বন্দেভারত ট্রেনের মাধ্যমে ভারতের আধুনিক গনপরিবহন ব্যবস্থা তৈরির কথা জানান প্রধানমন্ত্রী মোদী।

যাদবপুরের সভা থেকে প্রধানমন্ত্রী মোদী জানালেন যে বাংলা একসময় ভারতবর্ষের অর্থনৈতিক ও সাংস্কৃতিক কেন্দ্র ছিল সেই পুরোনো গৌরব তিনি আবার ফিরিয়ে দেবেন। বাংলার সংস্কৃতির কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা “বাংলার মাটি, বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল পুন্য হউক পুন্য হউক পুন্য হউক হে ভগবান “ গানের কথা শোনা যায়। তিনি বলেন দুর্ভাগ্য এটাই যে সিপিএম ও টিএমসির রাজনীতি বাংলাকে বরবাদ করে দিয়েছে, বাংলায় সুশাসন দুরবিন দিয়ে, মাইক্রোস্কোপ দিয়ে খুঁজলেও পাওয়া যায়না। এই দুটি দলকেই অগনতান্ত্রিক দল বলে প্রধানমন্ত্রী বলেন বাংলায় পঞ্চায়েত ভোট হোক বা বিধানসভা নির্বাচন কিংবা লোকসভা নির্বাচন সবেতেই হিংসা, খুন হয়। সন্দেশখালির মহিলাদের সাথে হওয়া অন্যায় এবং বাংলার সাধু সন্তদের সাথে হওয়া দুর্ব্যবহারের কথাও উঠে আসে প্রধানমন্ত্রী কন্ঠে। প্রধানমন্ত্রী মোদী মঞ্চ থেকে টিএমসির মুসলিম তোষন সম্পর্কে জানান টিএমসি অসাংবিধানিক পদ্ধতিতে ৭৭টি মুসলিম জাতিকে ওবিসিতে অন্তর্ভুক্ত করেছিল যা হাইকোর্ট রায় দিয়ে বাতিল করেছে। বাংলায় জমি মাফিয়াদের দৌরাত্ম্য, বেআইনি নির্মান সম্পর্কেও প্রধানমন্ত্রী শাসকদলের সমালোচনা করেন। সভার শেষে প্রধানমন্ত্রী যাদবপুরবাসীর কাছে অনুরোধ করেন দেব স্থানে গিয়ে ইশ্বরের কাছে বিকশিত ভারত গঠনের প্রার্থনা করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *