অফবিট

রামনবমী উপলক্ষে যাদবপুর ১০৬ নং ওয়ার্ডে বিজেপি প্রার্থী ডাঃ অনির্বান গাঙ্গুলীর বিশাল শোভাযাত্রা

হিন্দু ধর্মের অন্যতম গুরুত্বপূর্ন উৎসব রাম নবমী। গতকাল পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতবর্ষ ব্যাপী রাম নবমী উৎসব পালন করা হয়েছে। অযোধ্যার মহারাজ দশরথ ও মহারানি কৌশল্যার পুত্র শ্রীরামের জন্মদিবস উপলক্ষে এই রামনবমী উৎসব পালন করেন সমস্ত হিন্দুধর্মালম্বীরা। হিন্দু শাস্ত্রানুযায়ী পুনর্বসু নক্ষত্রে, কর্কট রাশিতে চৈত্র মাসের শুক্লপক্ষের নবমীতে জন্মগ্রহন করেন ভগবান বিষ্ণুর সপ্তম অবতার শ্রীরাম। শ্রীকৃষ্ণ গীতায় বলেছেন যখনই ধর্মের পতন হয় এবং অধর্মের উত্থান হয় ততবার তিনি ভক্তদের রক্ষা করতে এবং অধর্মীদের বিনাশ করে পুনরায় ধর্মের স্থাপনা করতে আবির্ভূত হন। সেই অনুযায়ী ভগবান শ্রীরামও পৃথিবীতে অবতার রূপে এসেছিলেন ধর্মস্থাপন করতে। ভারতের সমস্ত রাজনৈতিক দলের মধ্যে বিজেপিতে ভগবান শ্রীরামকে সর্বোচ্চ সম্মান দেওয়া হয় এবং এইজন্য বিজেপি সমর্থকরা সর্বদাই জয় শ্রীরাম ধ্বনি দেন। 

সাধারনত রাজ্যের শাসকদল সর্বদা বিজেপির বিরোধীতা করেন। কিন্তু আসন্ন ১৮তম লোকসভা ভোটের আগে রামনবমীকে কেন্দ্র করে রাজ্যে সম্পূর্ন বিপরীত চিত্র দেখা গেল। শাসক দলের কর্মকর্তা ও সমর্থকদের রীতিমতো গেরুয়া বস্ত্র পরিধান করে রাম নবমীতে অংশ নিতে এবং ভগবান শ্রীরামের নামে জয়ধ্বনি দিতে দেখা গেল। বরাবরই বিজেপির ভিত্তি তাদের হিন্দু ভোট। এবার সেই হিন্দু ভোটে ভাগ বসাতেই শাসকদলের এই কর্মকান্ড বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। তবে দেশে তরুন যুবসমাজে যেভাবে বিজেপির প্রভাব রয়েছে তাতে রাজ্যে শাসকদলের এই কর্মসূচি ভোটব্যাঙ্কে কোনও প্রভাব না ফেলার সম্ভবনাই বেশী। 

যাদবপুর কেন্দ্রে প্রার্থী মনোনীত হওয়ার পর থেকেই সমস্ত কেন্দ্রে জোড়তাড় নির্বাচনী প্রচার করে চলেছেন ডাঃ অনির্বান গাঙ্গুলী। রামনবমী উপলক্ষে পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলের পাশাপাশি যাদবপুর লোকসভা কেন্দ্রেও ঘটা করে রাম নবমী পালন করা হয়েছে। যাদবপুরের ১০৬ নং ওয়ার্ডে পাগলীর মাঠ নামক জায়গায় একটি রামনবমী পূজোতে অংশ নেন ডাঃ অনির্বান গাঙ্গুলী। আসন্ন লোকসভা নির্বাচনে বিজয়ের জন্য ভগবান শ্রীরামের চরনে প্রার্থনা করে তিনি একটি বিশাল শোভাযাত্রা শুরু করেন। ১০৬ নং ওয়ার্ড থেকে শুরু হয়ে এই শোভাযাত্রা তারেকের সেতু, মোহনের সতু, কালিকাপুর বাজার, মুকুন্দ ভবন হয়ে ১০৯ নং ওয়ার্ডের রামনবমী পূজাস্থলে গিয়ে সম্পন্ন হয়। 

এই শোভাযাত্রা চলাকালীন সম্পূর্ন সময়ে উল্লেখযোগ্য পরিমান জনসমাবেশ ছিল। শাসক দলের জয়ী এলাকায় বিজেপি প্রার্থী ডাঃ অনির্বান গাঙ্গুলীর প্রতি মানুষের জনসমর্থন ছিল লক্ষ্য করার মতোন। রামনবমী উপলক্ষে এই বিশাল জনসমাবেশ ও মানুষের ভালোবাসা বুঝিয়ে দিল আগামী ৪ জুন যাদবপুর কেন্দ্র কার হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *