লাইফস্টাইল

পিরিয়ডের সমস্যা থেকে মুক্তি দিতে মৌরি জুটি মেলা ভার

নিউজ ডেস্কঃ বর্তমানে বেশিরভাগ মহিলারা অনিয়মিত পিরিয়ডের সমস্যায় ভোগে।  পিরিয়ড অনিয়মিত হওয়ার কারণগুলি মধ্যে অন্যতম হল অত্যাধিক স্ট্রেস, শারীরিক পরিশ্রম, অনিয়মিত জীবনযাত্রা ইত্যাদি। আবার এই কারনে যদি  হরমোনের চিকিৎসা করা হয় তাহলে  তার বেশকিছু পার্শ্ব প্রতিক্রিয়াও দেখা দিতে পারে।তাই  প্রথমের চিকিৎসা পথে না হেঁটে আপনাদের খাদ্যতালিকায় যুক্ত করুন একটি উপকরণ।এতে এই সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে।  তাহলে জেনে নেওয়া যাক এই উপকরণটি কি?  

অনিয়মিত পিরিয়ডের সমস্যা থেকে মুক্তি দিতে মৌরি জুটি মেলা ভার। তাই এই সমস্যা দূর করতে প্রতিদিন সকালে খালি পেটে হালকা উষ্ণ গরম জলের সঙ্গে এক চা চামচ মৌরি খাওয়া অভ্যাস করুন। 

 যারা রক্তাল্পতার  সমস্যায় ভুগছেন তাদের পক্ষে খাবার দাবারের খাওয়া পর মৌরি খাওয়া খুবই উপকারি।তাই খাবার দাবারের খাওয়া পর  মৌরি খাওয়ার অভ্যাস করুন।

 মৌরিরে থাকা বিভিন্ন ধরনের উপাদান যা দৃষ্টিশক্তি বৃদ্ধি করতে সাহায্য করে করে। তাই খাদ্যতালিকায় রাখুন মৌরি। 

এছাড়াও মৌরিতে রয়েছে বিভিন্ন ধরনে উপাদান যেমন-সোডিয়াম, ক্যালসিয়াম, আয়রন, পটাশিয়ামের ইত্যাদি যা আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারি উপাদান।এইজন্য রোজ খাবার খাওয়ার পরে এক চামচ মৌরি বা রাতে ঘুমাতে যাওয়ার আগে অর্ধেক চামচ মৌরিচূর্ণ মিছরির সাথে মিশিয়ে খেতে পারেন।এতে অনেক উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *