অফবিট

আমেরিকার এরিয়া ৫১ এ ঠিক কি হয়?

নিউজ ডেস্কঃ পৃথিবীর চতুর্দিকে ছড়িয়ে আছে রহস্য। আর মানুষ জন্ম থেকেই রহস্যের প্রতি এক প্রবল আকর্ষণ অনুভব করে। পৃথিবীতে এখনো এমন বেশ কিছু জায়গা আছে যেখানে কিন্তু সাধারণ মানুষ প্রবেশ করতে পারে না। শুধু তালিকাবদ্ধ কিছু মানুষ ই সেখানে প্রবেশ করতে পারে ফলে স্বাভাবিকভাবেই সেই সমস্ত জায়গা গুলোকে নিয়ে গড়ে উঠেছে সাধারণ মানুষের কৌতুহল। এই জায়গা গুলোয় এক কথায় নিরাপত্তা খুবই কঠোর এবং বেশিরভাগ মানুষই এই সমস্ত জায়গা গুলোর ব্যাপারে কিছু জানেনা রহস্যে ঘেরা এরকম জায়গা গুলির মধ্যে অন্যতম এরিয়া 51 ।

পৃথিবীতে মানব সৃষ্ট সবচেয়ে রহস্যময় জায়গা গুলোর মধ্যে প্রথমেই নাম আসে আমেরিকার নেভাদা অঙ্গরাজ্যের সামরিক স্থাপনা এরিয়া 51 এর নাম। এই এলাকায় সাধারণ মানুষের প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। দুর্ভেদ্য বেষ্টনী ঘেরা এই ঘাটের প্রবেশ পথেই লেখা আছে যে সংরক্ষিত এই এলাকায় প্রবেশের চেষ্টা করা হলে গুলি করা হবে। তাই এই জায়গার দিকে নিয়ে বিশ্ববাসীর কৌতূহলের শেষ নেই।কি আছে এখানে?এমন কি কাজ হয় এখানে? যার ফলে উচ্চস্তরের সামগ্রিক ব্যক্তিত্ব ছাড়া আর কাউকে ঢুকতে দেওয়া হয় না এখানে !নিয়ে জল্পনার কোন শেষ নেই ।অনেকেই মনে করেন যে এখানে এমন বেশ কিছু গোপনীয় কাজ চলে যা সম্পর্কে সরকার সাধারণ মানুষকে জানাতে চায় না।

এরিয়া ফিফটি ওয়ান এমন এক সামরিক ঘাঁটি,এখানে কর্মচারীরা সরাসরি প্রেসিডেন্টের কাছে দায়বদ্ধ। এরিয়া 51 এমনই এক গোপন আস্তানা যার মধ্যে এখনো অব্দি অসামরিক কেউ ঢুকতে পারেনি অসামরিক কেউ ঢুকলে এখান থেকে বেঁচে ফেরার কোন উপায় নেই। এরিয়া 51 আমেরিকার কাছে এতোই গোপনীয় ও স্পর্শকাতর’ একটি ব্যাপার যে আমেরিকা ও রাশিয়ার যুদ্ধের সময়ও রাশিয়া এরিয়া 51 এর উপস্থিতি নিয়ে আমেরিকাকে ক্রমাগত অভিযোগ জানালেও আমেরিকা এর অস্তিত্ব স্বীকার করেনি। অবশেষে 2013 সালের 18ই আগস্ট প্রথমবারের মতো ওয়াশিংটনের আমেরিকার সরকার এরিয়া 51 এর উপস্থিতি স্বীকার করে নেয়। অবশেষে তারা স্বীকার করে যে আমেরিকান সরকার দেশটির এক গোপন সামরিক পরীক্ষার স্থান হিসেবে নির্মাণ করেছে এরিয়া 51।তবু এই এলাকা নিয়ে বিতর্কের অবসান ঘটেনি।আশেপাশের অনেক অধিবাসীদের মধ্যে এই এরিয়া 51 অঞ্চলে নাকি প্রায়ই দেখা যায় ভিনগ্রহের প্রাণীদের স্পেসশিপ। এছাড়া অনেকেরই দাবি,আমেরিকার প্রথমবার চাঁদে পদার্পণের যে দৃশ্য টেলিভিশনের পর্দায় দেখা গিয়েছিল সেই অংশ ও শুট করা হয়েছিল এই এরিয়া 51 এই। কিন্তু সাধারণের প্রবেশ নিষিদ্ধ হওয়ার ফলে এখনো এই এরিয়া 51 সম্পর্কিত রহস্যের সমাধান হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *