ডিফেন্স

কুকুর ছাড়াও চীনা আর্মিরা বানর, হাঁস এবং পায়রাকেও প্রশিক্ষিণ দেয়। চীনের কিছু অজানা তথ্য

আগামী বৈশ্বিক শক্তি, প্রাচীন সংস্কৃতি এবং আধুনিক শক্তির কেন্দ্র চীন।এখানে আধুনিকতা ও ঐতিহ্যের চমৎকার মেলবন্ধন নজরে পড়ে।এখানে সমসাময়িক বিলাসিতা এবং আধুনিক প্রযুক্তি সুবিধা যেমন আছে,তেমনি আছে ঐতিহ্যবাহী অতীতের প্রতি শ্রদ্ধা।এখানে সর্বত্র দুর্দান্ত অতীত এবং আধুনিক বর্তমানের সমন্বয়ের দেখা যায় সর্বত্র।

চীন দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য জানা যায়, যেমন,বেইজিংয়ের বাড়ীঘর,অফিস সব কিছুর রং করার নিয়ম আছে। যেমন ব্যক্তি মালিকানাধীন ভবন হবে কালো, আ্যাস বা সবুজ, সরকারি লাল। রাজকীয় রং হলুদ বা গোল্ডেন।স্বর্গীয় বা ঈশ্বর এর রং নীল।এছাড়া কুকুর ছাড়াও চীনা আর্মিরা বানর, হাঁস এবং পায়রাকেও প্রশিক্ষিণ দেয়।

তারা ১০ হাজারের অধিক পায়রাকে সংবাদ আদান-প্রদানের প্রশিক্ষণ দিয়েছে। যাতে আধুনিক প্রযুক্তি কোনো কারণে যদি ব্যর্থ হয় তাহলে, এগুলি ব্যবহার করা যাবে। 

আরো একটা মজার তথ্য জানা যায় যে, চীনারা এতো বেশি গেমস আসক্ত যে তাদের জন্য নিরাময় কেন্দ্র খুলতে হয়েছে,এবং চীন সরকার অতিরিক্ত আসক্তি ধরায় এমন সব গেমস বন্ধ করে দিয়ে থাকে।এছাড়াও তারা এখন বাচ্চাদেরকে বিশেষ ধরনের শরীরচর্চার শিক্ষা দেয় যাতে তারা গেমস আসক্তি থেকে সরে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *