Uncategorised

পৃথিবীর কোন দেশে মাছের বৃষ্টি হয়েছিল?

নিউজ ডেস্কঃ কুয়েত এমনিতেই ধনী রাষ্ট্র বলে খ্যাত ।তেলের খনি থাকার দৌলতে টাকার তেমন অভাব নেই এই দেশের মানুষদের তবে যদি বলি এই শহরে আকাশ থেকে হয়েছে টাকার বৃষ্টি  ?খুবই অবিশ্বাস্য ও আশ্চর্যজনক শোনাচ্ছে তাই না ?স্বপ্নে কমবেশি আমরা সকলেই টাকার বৃষ্টি চেয়েছি অবশ্যই তা বলে এটা কখনো সত্যিই হওয়া সম্ভব না কি ? কিন্তু  একইসাথে অবাক হবেন এবং দুঃখ পাবেন জেনে যে অবিশ্বাস্য হলেও সত্যিই ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে কুয়েতের রাজধানীতে ঘটেছে এই ঘটনা।

দীর্ঘ বেশ কয়েক মিনিট ধরে এই টাকার বৃষ্টি হয়েছিল কুয়েতের রাজধানীতে। অন্যান্য দিনের মতোই এক সাধারন দিন ছিল সেটি ।দুপুরে বেশ কিছুক্ষণ বৃষ্টি হওয়ার পরে হঠাৎই বিকেলের দিকে কুয়েতের বার্জ জেসিম শপিং মলএর সামনের দিকে শুরু হয় টাকার বৃষ্টি ।দেখা যায় অসংখ্য টাকা আকাশ থেকে এসে পড়ছে শপিং মলের সামনের দিকের রাস্তায় ।পথচারীরা তো বটেই এমনকি প্রচুর মানুষ গাড়ি থেকে নেমে সেই টাকা করতে শুরু করে ।দীর্ঘ বেশ কয়েক মিনিট ধরে টাকার বর্ষণের পরে তা নিজে থেকেই থেমে যায় ।

এই কয়েক মিনিটে কত টাকা মাটিতে পড়েছে সেই হিসাব জানলে অবাক হয়ে যাবেন ।হিসাব করে জানা যায় প্রায় 8 লক্ষ মার্কিন ডলার টাকা সেদিন বৃষ্টির রূপে মাটিতে ঝরে পড়েছে ।কিন্তু একইসাথে অদ্ভুত ও রহস্যজনক এই ঘটনাটি ঘটলো কি করে তার কোন ব্যাখ্যা পাওয়া যায়নি।অত টাকা কোথা থেকে এলো কারিমা টাকা সেই সমস্ত বুঝতে পারেনি কেউই ।অনেকেই প্রথমে ভেবেছিলেন কোন ব্যাংক থেকে টাকা হয়তো উড়ে এসে পড়েছে রাস্তায় ।কিন্তু সকলকে অবাক করে দিয়ে কোন ব্যাংক ওই টাকা দাবি করেনি না তো অন্য কোন ব্যক্তি ।ফলে ওই টাকার উৎস নিয়ে এখনও মানুষের মনে রয়ে গেছে তীব্র কৌতূহল ।কোন দেশের ইতিহাসে এমন হতবাক করা ঘটনা কখনো ঘটেনি বললেই চলে ।

যদিও বেশ কিছু মানুষ মনে করেন কোন দয়ালু ব্যক্তি মানুষকে দান করার উদ্দেশ্যে ওই টাকা প্লেন থেকে আকাশে ছড়িয়ে দিয়েছিলেন যাতে সেই টাকা ভাসতে-ভাসতে মাটিতে এসে পড়ে ।তবে তা নিয়েও রয়েছে নানা বিতর্ক ।তবে তর্ক বিতর্ক যাই থাকুক এখনো অব্দি এই রহস্যময় ঘটনার কোন সমাধান খুঁজে পাওয়া যায়নি ।তবে এটা যদি কুয়েতে না হয়ে এখানে হতো তবে ব্যাপারটা মন্দ হতো না ।কি বলেন? ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *