ডিফেন্স

পাকিস্তানকে অত্যাধুনিক প্রযুক্তির ড্রোন দেওয়ার পথে তুরস্ক। পাল্টা ভারতবর্ষ। ১২০ কোটি টাকা মুল্যের অ্যান্টি ড্রোন সিস্টেম ক্রয়। কি কাজ করবে এই সিস্টেম?

নিউজ ডেস্কঃ পাকিস্তানের হাতে প্রচুর পরিমানে ড্রোন আসতে চলেছে। আসলে তুরস্কের সাথে পাকিস্তানের চুক্তি হওয়ার পর কিছুটা হলেও চাপে পরেছে ভারতবর্ষ। কারন তুরস্ক পাকিস্তানকে অত্যাধুনিক ড্রোন দিতে চলেছে। এবং প্রচুর পরিমানে ড্রোন সার্ভিসে আসার ফলে ভারতবর্ষ এখন অ্যান্টি ড্রোন টেকনোলোজির উপর বিশেষভাবে নজর দিয়েছে। বিদেশের পাশাপাশি দেশীয় কোম্পানির কাছ থেকেও এবার অ্যান্টি ড্রোন টেকনোলোজি ক্রয় করতে চলেছে সেনাবাহিনী।

ইতিমধ্যে ১২০ কোটি টাকা মুল্যের অ্যান্টি ড্রোন সিস্টেম ক্রয় করল ভারতবর্ষ। অর্ডারটি পেয়েছে ভারতীয় কোম্পানি কোম্পানি জেন টেকনোলজিস। ড্রোন গুলি হার্ড কিল এবং সফট কিল দুটি ক্ষেত্রেই সক্ষম। সিস্টেম গুলি দারুন পারফর্ম করেছে পাশাপাশি অনেক বেশি পরিমানে দেশীয় জিনিস ব্যবহার করা হয়েছে। 

কিছুদিনা আগে ভারতীয় বিমানবাহিনী ২৪০কোটি টাকার এ্যন্টি ড্রোন সিস্টেম অর্ডার করেছে ভারত ইলেকট্রনিক্স লিমিটেডের কাছ থেকে। তারপর ৮ কোটি টাকা মূল্যের এ্যন্টি ড্রোন গানের অর্ডার পায় গুরুতভা সিস্টেম (Gurutvaa Systems) ভারতীয় বিমানবাহিনীর থেকে। এবার জেন টেক ও অর্ডার পেল।বলা বাহুল্য যে ভারতীয় নৌসেনাও দেশীয় এ্যন্টি ড্রোন সিস্টেম অর্ডার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *