ডিফেন্স

রাশিয়ান মাফিয়াদের ক্ষমতা সত্যি তুলনার মতো। পুতিনের বিমানের অত্যাধুনিক যন্ত্র চুরি করে ফেলেছে তারা

নিউজ ডেস্কঃ আমেরিকার বিরুদ্ধে লড়তে সবসময় তৈরি রাশিয়া। আর সেই কারনে আমেরিকার টেকনোলোজির থেকে নিজেদের একটুও পিছিয়ে রাখতে চায়না তারা। আর সেই কারনে অতাধুনিক টেকনোলোজির উপর জোর দিয়ে একের পর এক যুদ্ধাস্ত্র তৈরি করছে। তবে রাশিয়ার মাফিয়াদের কারনে বিরাট সমস্যায় পড়তে হয় তাদের। কারন তাদের এই মাফিয়ারা এতোটাই বেশি শক্তিশালী যে যুদ্ধাস্ত্র চুরি করে বিক্রি করেছে একাধিক সময় এবং তাদের বিরুদ্ধে সেভাবে পদক্ষেপ নিতে দেখা যায়নি রাশিয়াকে।

পৃথিবীর সব দেশের চোরে দের মধ্যে তুলনা করা হয় তাহলে রাশিয়ান মাফিয়া দের আশেপাশে কেউ থাকবেনা। রাশিয়ান মাফিয়ারা এর আগে কামোভ হেলিকপ্টার এর অ্যাসেম্বল লাইন তৈরি করে বিক্রি করছিল। শুধু তাই নিয়  S-125 এয়ারডিফেন্স সিস্টেমের স্মাগলিং করেছে তারা। রাশিয়ান এয়ারফোর্স এর উচ্চপদস্থ কর্মকর্তা যুদ্ধবিমান ও বিক্রি করেছে।

তবে এবারে তারা রেকর্ড করেছে বলে মনে করা হচ্ছে। কারন বেশ কিছুদিন আগে রাশিয়ান চোরেরা রাশিয়ার টপ সিক্রেট নিউক্লিয়ার কম্যান্ড সেন্টার এয়ারক্রাফট “ডুমস ডে প্লেন” এ চুরি করেছে। রাশিয়ার একটি IL-80 বিমান কে বিশেষ ভাবে ডিজাইন কর হয়েছে পরমাণু হামলার বিরুদ্ধে। অর্থাত যদি রাশিয়ায় কোনোদিন পরমাণু হামলা হয় তাহলে এই বিমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সহ গুরুত্বপূর্ণ ব্যক্তি দের বহন করবে এবং এখান থেকে পরমাণু যুদ্ধ পরিচালনা করা হবে। আমেরিকার কাছেও এই ধরনের বিমান রয়েছে। বোয়িং ৭৪৭ এর উপর ভিত্তি করে বোয়িং E-4B তৈরি করা হয়েছে।

বেরিয়েভ তেগানরগ অ্যাভিয়েশন সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল কমপ্লেক্সে রাখা এই এয়ারক্রাফট টিতে পরিদর্শনের সময় দেখা যায় গুরুত্বপূর্ণ ৩৯ টি রেডিও ইকুইপমেন্টের কোনও খোঁজ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *