দ্বিতীয় পর্যায়ের ঢেউ এর জন্য কি লক ডাউন হচ্ছে? মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকের পর কি জানালেন প্রধানমন্ত্রী?

নিউজ ডেস্কঃ দ্বিতীয় পর্যায়ের করোনা ঢেউয়ে বেসামাল দেশ। আর সেই কারনে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে উচ্চ পর্যায়ের বেশ কিছু বৈঠক হয়েছে, তবে লক ডাউন নিয়ে যে কথা শোনা যাচ্ছিল তা এখন হচ্ছেনা।

সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে এক বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেশ কিছু রাজ্যের মুখ্যমন্ত্রীরা এই মিটিং এ উপস্থিত ছিলেন, যেমন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধ্বব ঠাকরে, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, তবে এদিন এই বৈঠকে ছিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জায়গায় ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত রাজ্য রাজনীতিতে ভোট যুদ্ধ নিয়ে এখন মমতা বন্দ্যোপাধ্যায় এবং নরেন্দ্র মোদী একে অপরকে আক্রমন করছেন।

মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে বিরাটভাবে বাড়ছে করোনার দাপট। শুধু সেখানেই নয় পাশাপাশি দেশের বহু রাজ্যে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বৃহস্পতিবারের দৈনিক সংক্রমণ বিগত সব রেকর্ড ভেঙে দিয়েছে। একদিনে আক্রান্ত হয়েছে প্রায় ১.২৫ লক্ষ মানুষ, যা সর্বকালীন দৈনিক রেকর্ড ও বটে।

গোটা ভারতবর্ষে এখনও পর্যন্ত ৯ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে। পাশাপাশি পরিস্থিতির কথা মাথায় রেখে ৪৫ বছর বয়স পর্যন্ত টিকা দেওয়ার অনুমতি ইতিমধ্যে দিয়েছে কেন্দ্রীয় সরকার। যেখানে টিকা করন নিয়ে এতোটাই হাহাকার সেখানে ৫ লক্ষ ভ্যাকসিন নষ্ট করেছে মহারাষ্ট্র। আর এই নিয়ে বেশ কিছুটা ক্ষিপ্ত কেন্দ্রীয় সরকার। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কয়েকটি নিয়ম মেনে চলার কথা বলেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নমুনা পরীক্ষা, সংক্রমণের উৎস চিহ্নিত করা, চিকিৎসা করা, স্বাস্থ্য বিধি মেনে চলা এবং টিকাকরণ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *