২০১৬ নির্বাচনে উত্তর ২৪ পরগনা থেকে মোট কটি সিটে জয়ী হয়েছিল তৃণমূল?

নিউজ ডেস্কঃ সামনেই বিধানসভার ভোট। আর এই নির্বাচনে কি হতে চলেছে সেটার নিয়ে ইতিমধ্যে জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছে বিভিন্ন মহলে। কিন্তু এই মুহূর্তে দাড়িয়ে কিছুই বলা যাচ্ছে না যে কোন দলের কিভাবে পাশা বদলাবে। তাই যদি গতবারের বিধানসভার নির্বাচনের ফলাফল দেখা যায় তাহলে সেই বছর তাহলে একটা অনুমান পাওয়া যেতে পারে।

২০১৬ বিধানসভায় তৃণমূল ২১১ আসন পেয়েছিল। তার মধ্যে জেলাভিত্তিক দেখা হলে উত্তর ২৪ পরগনায় ৩৩ টি আসনের মধ্যে ২৭ টি আসন তৃণমূল পেয়েছিল, বামফ্রন্ট পেয়েছিল ৩ টি এবং কংগ্রেস পেয়েছিল ৩ টি। ২০১৬ সালে বারাসাতে চিরঞ্জিত চক্রবর্তী, মধ্যমগ্রামে রথিন ঘোষ, দমদমে ব্রাত্য বসু, বারাকপুরে শীলভদ্র দত্ত, নোয়াপাড়ায় মধুসুদন ঘোষ, বিধাননগরে সুজিত বসু, হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিক, অশোকনগরে ধীমান রায়, নৈহাটিতে পার্থ ভৌমিক, স্বরূপনগরে বীণা মণ্ডল ইত্যাদি প্রার্থীরা জিতেছিলেন।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে বেশ কিছু প্রার্থী বদলেছে তৃণমূল। যার মধ্যে এবার প্রাধান্য পেয়েছে তারকা প্রার্থীরা। কোন কোন প্রার্থী কোন কোন জায়গায় থেকে দাঁড়াতে চলেছে তার তালিকা তৃণমূল ইতিমধ্যেই পেশ করে দিয়েছে। এই তালিকাতে বারাসাতে তৃণমূলের পক্ষে থেকে দাঁড়িয়েছেন বারাসাতে চিরঞ্জিত চক্রবর্তী, মধ্যমগ্রামে রথিন ঘোষ, দমদমে ব্রাত্য বসু, বারাকপুরে রাজ চক্রবর্তী, নোয়াপাড়ায় মঞ্জু বসু, বিধাননগরে সুজিত বসু, হাবড়ায় জ্যোতিপ্রিয় মল্লিক, অশোকনগরে ধীমান রায়, নৈহাটিতে পার্থ ভৌমিক, স্বরূপনগরে বীণা মণ্ডল, রাজারহাট নিউটাউনে তাপস চট্টোপাধ্যায় হিঙ্গলগঞ্জে দেবেশ মণ্ডল ইত্যাদি প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published.