শীতে ত্বক ঠিক রাখতে এই ৬ টি ফল খান

এ এন নিউজ ডেস্কঃ আবহাওয়া পরিবর্তন ঘটছে। আর এই সময় আবহাওয়ার একটি বিরাট পরিবর্তন ঘটার ফলে আমাদের ত্বক তার উজ্বলতা হারিয়ে ফেলে এবং শুকিয়ে যায়। আমাদের এই ঝিমিয়ে পড়া ত্বক কে জাগিয়ে তোলার জন্য কিছু ফল আছে যা আমাদের কে সাহায্য করতে পারে।

আপেল: এটা শীতকালের খুব প্রচলিত একটি ফল।এই ফল থেকে প্রচুর পরিমানে ভিটামিন,মিনারেলস এবং এন্টিঅস্টিডেন্ট পাওয়া যায় যার ফলে ত্বক ক্ষতিগ্রস্থ হতে পারে না এবং চনমনে থাকে সর্বদা।

পেঁপে: এই ফল টি প্রচুর পরিমানে ভিটামিন-এ তে সম্মৃদ্ধ হওয়ায় এটি ত্বক মেরামতি তে সাহায্য করে থাকে এবং ত্বক তে সতেজ রাখে।

কমলালেবু: এটি শীতকালের খুব সুস্বাদু একটি ফল।এর মধ্যে প্রচুর পরিমানে ভিটামিন-সি,ফাইবার,এবং ক্যালসিয়াম থাকে।ভিটামিন -সি আমাদেরকে শীত থেকে রক্ষা করে এবং শীতকালীন অসুখ কে প্রবেশ করতে বাধা দেয়।এর সাথে সাথে এটি শীতকালে ঝকঝকে ত্বক পাওয়ার ক্ষেত্রে খুবই সাহায্যকারি একটি ফল।

কলা: এই ফলে থাকে পটাসিয়াম,ভিটামিন এবং ফাইবার।এটি আমাদের ত্বকের উজ্জ্বলতা কে বাড়ায় এর সাথে সাথেই ত্বকের রুক্ষতা কে কাটিয়ে ত্বক কে নরম করে তোলে।

আঙুর: এটি ভিটামিন -সি এবং এন্টিঅক্সিডেন্ট এ সম্মৃদ্ধ।এই ফল ত্বক কে ক্ষত-বিক্ষত হওয়ার থেকে রক্ষা করে থাকে এবং ত্বক কুঁচকানো তে বাধা সৃষ্টি করে।

পেয়ারা: এর মধ্যে ত্বকের উপকারী অনেক কিছুই থাকে। যেমন-ভিটামিন-এ, ভিটামিন-সি, ভিটামিন-কে, এবং ক্যারোটিন।এই ফল ত্বকের উপরে যেকোনো ধরনের কালো ছোপ অথবা লাইন কে মুছে ফেলতে সাহায্য করে। চোখের তলার কালি ও সরে যায় নিয়মিত পেয়ারা খেলে। এর সাথে সাথে এটি ত্বকের রুক্ষতা কে সরাতেও ভীষণ ভাবে সাহায্য করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *