লাইফস্টাইল

বিভিন্ন গ্রীক খাওয়ারের সেরা ঠিকানা কলকাতার সাইমি

নিউজ ডেস্কঃ বাঙালি  আর ভুরিভোজ, কথা দুটি যেন একে অপরের পরিপূরক। কারন ভোজনরসিক বাঙালি যে খেতে ভালোবাসে তা কমবেশি সকলেরই জানা। তবে আজকাল শুধু বাঙালি তো আর বাঙ্গালিয়ানা তে মজে নেই পাশাপাশি চাইনিস, তুরস্ক, গ্রীক খাওয়ারের মতো বেশ কিছু আলাদা খাওয়ার চেখে দেখছে। এককথায় বলতে গেলে বাঙালির হেঁসেলে রীতিমতো জায়গা করে নিয়েছে বিভিন্ন বিদেশী খাওয়ার গুলি। একাধিক কন্টিনেন্টাল ডিশ, পাশাপাশি বিভিন্ন দেশের খাওয়ার গুলি আজকাল দেখতে পাওয়া যাচ্ছে কলকাতার বিভিন্ন রেস্তোরাঁতে।

সাইমি। কলকাতার এক নতুন রেস্তোরাঁ। একদম নতুন ভাবনা। বিভিন্ন ভারতীয় খাওয়ারের পাশাপাশি গ্রীকদের খাওয়ার পাবেন। ভারতীয়দের মনে গ্রীকদের জন্য যে আলাদা ভালোবাসা আছে তা আর নতুন করে কিছু বলার নেই। কারন গ্রীক দেবতা জিউসকে যেমন ভারতের ইন্দ্রদেবের সাথে তুলনা করা হয়। শুধু জিউস নয় এথিনার পাশাপাশি প্রচুর এমন দেবতা রয়েছে যাদের দেখা যায় ভারতীয় সংস্কৃতির সাথে যুক্ত। আর সেইসকল কথা মাথায় রেখে রেস্তোরাঁর নামকরন করা হয়েছে গ্রীসের এক আইল্যান্ডের নামে। এবং রেস্তোরাঁর ভেতরের একটা দেওয়াল জুড়ে আছে গ্রীক আইল্যান্ড সাইমি। এখানে গ্রীক খাওয়ারের পাশাপাশি ভারতীয় এবং কন্টিনেন্টাল খাওয়ার পাওয়া যাচ্ছে। শুধু খাওয়ার নয় খুব কম খরচে বন্ধুবান্ধবদের সাথে হুক্কার মজাও নিতে পারেন এই রেস্তোরাঁতে।

জিভে জল আনা বিভিন্ন গ্রীক খাওয়ার পাবেন এখানে যেমন গ্রীক সালাদ, মটন কিমা সিনহারা, জাতজিকি, পেস্তো চিকেন, সান্ড্রিড টোম্যাটো পিঁজা, জেস্টি শ্রিম্প পিঁজা, চিজি চিকেন স্যান্ডিউইচ এর সাথে আপনি পাবেন জিভে জল আনা বিভিন্ন ভারতীয় খাওয়ার। এককথায় কলকাতার এই রেস্তোরাঁ যে ভোজন প্রিয় বাঙালির এক সেরা ঠিকানা হতে চলেছে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *