ডিফেন্স

পাকিস্তানের ২-৩ জন স্পেশাল কম্যান্ডো নিহত

নিউজ ডেস্কঃ লাইন অফ আকচুয়াল কন্ট্রোল অর্থাৎ এল ও সি তে উত্তেজনা চরমে। ইতিমধ্যেই প্রান হারিয়েছে ভারত-পাক দুই পক্ষের সেনা। বেশ ক্ষতির সম্মুখীন হতে হয়েছে পাকিস্তানকে। তবে এইবছরে এটাই প্রথম নয়, বহুবার যুদ্ধবিরতি উলঙ্ঘন করেছে পাকিস্তান।

এল ও সি তে পাক সমর্থীত জঙ্গি ও পাক সেনার যুদ্ধ বিরতী উলঙ্ঘন ভারতের পাল্টা জবাবে নিহত হয়েছে ৭ থে ৮ পাকিস্তানি সেনা। পাক সমর্থীত জঙ্গি ও পাকিস্তানি সেনা এল ও সি এর উরি, কেরান, গুরেজ সেক্টর সহ আরও‌ অন্যান্য সেক্টরে যুদ্ধ বিরতী উলঙ্ঘন করে, হামলা করে জন বসতি এলাকা সহ, পাকিস্তানের এই যুদ্ধ বিরতী উলঙ্ঘনের ফলে ৬ থেকে ৭ জন কাশ্মিরি বাসিন্দা আহত হয়েছেন ( বাচ্চা সহ) তাদের মধ্যে তিন জন প্রাণ হারিয়েছেন এবং বাকিদের হাসপাতালে চিকিৎসা চলছে।

এই যুদ্ধ বিরতী উলঙ্ঘন এ আমাদের তিন জন জওয়ান ও বীর গতি প্রাপ্ত হয়েছে দুজন উরি সেক্টরে ও‌ আরেকজন গুরেজ সেক্টরে। এদিকে ভারতীয় সেনার পাল্টা আক্রমনে ৭ -৮ জন পাক সেনা প্রান হারিয়েছে। আহত আরও ১০-১২ জন, নিহত ৭-৮ জন পাক সেনার মধ্যে ২-৩ জন পাকিস্তানের SSG কম্যান্ডো আছে। এছাড়াও ধব্বংস হয়েছে পাকিস্তানের বহু বাঙ্কার, তেলের ডাম্প, লঞ্চ প্যাড সহ আরও অনেক কিছু।

তবে এই প্রথম নয় পাকিস্তান এই নিয়ে এ বছর মোট ৪০৫২ বার যুদ্ধ বিরতী উলঙ্ঘন করেছে, যার মধ্যে এই মাসেই ১২৮ বার ও গত মাসে ৩৯৪ বার। এবং গত বছর ৩২২৩ বার। গত বছরের তুলনায় চলতি বছরে পাকসেনা বেশিবার যুদ্ধ বিরতী উলঙ্ঘন করেছে। দু পক্ষের মধ্যে ফায়েরিং এখনও জারি রয়েছে। পাক সেনার এই যুদ্ধবিরতি উলঙ্ঘনের পেছনে চীনের ইন্ধন থাকতে পারে বলে মত সামরিক বিশেষজ্ঞদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *