শীতকাল আসছে। বেতো শাক সেদ্ধ করা জল দিয়ে মাথা ধুয়ে ফেলুন, দারুন কাজ পাবেন। জেনে রাখুন বিশেষ এই নিয়ম গুলি

এ এন নিউজ ডেস্কঃ উকুন এক এমন সমস্যা যা আট থেকে আশি সকলেই ভোগায়। আর এই সমস্যার থেকে বাঁচতে অনেকেই প্রচুর টাকা খরচ করেন তবুও নিস্তার পাননা। অনেক সময় এমনও হয়েছে যে উকুনের ওষুধ ব্যবহারের ফলে চুল পরে গেছে। অনেকরই এরকম হয়েছে বলে শোনা যায়। পাশাপাশি অনেকের রাতের ঘুমেরও ব্যঘাত ঘটেছে। যার ফলে শরীর অসুস্থ হতে পারে। তবে এই কাজগুলি একটু নিয়ম মতো করতে পারলেই মুক্তি পেতে পারেন।

মাথায় উকুন হলে নিমতেল লাগান। নিয়মিত নিমতেল লাগালে যদি মাথা গরম হয়ে যায় বা জ্বালা করে তাহলে নিমফলের রস নিঙরে মাথায় লাগাতে পারেন।

রসুনের রস আর লেবুর রস মিশিয়ে রাত্রে মাথায় ঘষে ঘষে লাগান ,সকাল বেলায় ভাল সাবান দিয়ে মাথা ধুয়ে ফেলুন। তিন চারদিন এভাবে করলে উকুন উধাও হয়ে যায়।

শীতকালে বেতো শাক সেদ্ধ করা জল দিয়ে মাথা ধুয়ে ফেলুন। উকুন ধীরে ধীরে চলে যাবে।

তিনচার কিলো জলে দুটি লেবুর রস নিঙড়ে নিন। তারপর প্রত্যেক দিন জলে মাথা ধুয়ে ফেলুন। প্রতিদিনই তিনচার কিলো জলে এইভাবে মাথা ধুয়ে এক সপ্তাহে উকুন থেকে উদ্ধার পাবেন।

চিনি ও লেবুর রস মাথায় মাখুন । ঘণ্টা দুই পরে চুল ধুয়ে নিন । মাথা পরিষ্কার হয়ে যাবে।

লেবুর সাথে সমান ভাগ সর্ষের তেল ও সমান ভাগ খাবার সোডা মিশিয়ে চুলে মালিশ করুন । তারপর ধুয়ে ফেলুন। উকুন ও নিকি থেকে উপকার পাবেন।

চুল সেট করতে গিয়ে দেখলেন ল্যাকার শেষ হয়ে গেলে। কোন ব্যাপার নয় । জল ফুটিয়ে তাতে এক চামচ চিনি দিয়ে শিরা তৈরি করুন । এবার এটা ল্যাকারের পরিবর্তে চুলে লাগান। চুল সেট থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *