বিনোদন

রেকর্ড হল ‘ভালোবাসা পজিটিভ’এর গান

নিউজ ডেস্কঃ সম্প্রতি পরিচালক পারমিতা মুন্সী  শেষ করেছেন স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘ভালোবাসা পজিটিভ’। শিবানী মুন্সী প্রোডাকশনের  ‘ভালোবাসা পজেটিভ’ ছবিটির প্রযোজনার দ্বায়িত্বে সামলেছেন – সুদীপ ব্যানার্জি ।  কোভিড কেন্দ্রিক এই ছবির গল্প  – চিত্রনাট্য –সংলাপ – পরিচালনা সামলেছেন পারমিতা মুন্সী । এই ছবির  সঙ্গীত পরিচালনা করেছেন অভিমন্যু চ্যাটার্জি , গান গেয়েছেন শিল্পী মিতুল দত্ত ।

ছবির দুই মুখ্য চরিত্র – দয়িতা (দেবলীনা  দত্ত মুখার্জি) ও সুমন- দয়িতার স্বামী (দেবদূত ঘোষ) সহ  অনিমা- দয়িতার শাশুড়ি মা (সুতপা ব্যানার্জি),  পুলিশ অফিসার দেবায়ন  – দয়িতার দাদা (দেবজিৎ কুণ্ডু) রত্না-  দয়িতার মামী শাশুড়ি মা (ইন্দ্রাণী ঘোষ) দের দেখা যাবে ‘ভালোবাসা পজিটিভ’-এ ।  ‘ভালোবাসা পজিটিভ’-এ শিল্প নির্দেশনার ভার সামলেছেন সুদীপ ভট্টাচার্য। চিত্রগ্রহণ করেছেন  অশোক প্রামানিক  ।   সম্পাদনার দায়িত্বে আছেন অরিজিৎ বসু । নৃত্য পরিচালনার কাজ করেছেন ইন্দ্রাণী গাঙ্গুলি। পরিচালক  পারমিতা মুন্সীর মুখ্য সাহায়ক পরিচালক  হিসাবে কাজ করেছেন অশোক দাস। এই প্যানডেমিক – করোনা লণ্ডভণ্ড করে  দিয়েছে মানব জীবন।

করোনা নিয়ে আতঙ্ক , মিসকনসেপশান তীব্র রয়েছে সবার মধ্যে। ভালোবাসা, সংসারের পিছুটান এমন এক অবিচ্ছেদ্য বন্ধন মৃত্যুর পরও তা থেকে যায়।  ভালোবাসা থেকে যায় মৃত্যুর পরেও… এই সকল কথাই বলে  পারমিতা মুন্সীর স্বল্প দৈর্ঘ্যর ছবি ‘ভালোবাসা পজেটিভ’ ।

সঙ্গীত এই ছবিতে এক  বিশেষ  ভূমিকা পালন করেছে । সম্প্রতি শহরের এক স্টুডিওতে রেকর্ড হল ছবির গান। ছবিতে ব্যবহৃত হয়েছে “কতবার ভেবেছিনু আপনা ভুলিয়া/ তোমার চরণে দিব হৃদয় খুলিয়া”রবীন্দ্র সঙ্গীতটি । ছবিতে সঙ্গীতে গুরুত্ত্বের কথা বলেছেন সুরকার অভিমন্যু চ্যাটার্জি ও গায়িকা মিতুল দত্ত দুজনেই। চিত্রনাট্যের দাবি মেনেই ছবিতে আছে গানটি। সমস্ত সামাজিক দূরত্ব নিয়ম বজায় রেখেই ছবিটির কাজ সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *