বিনোদন

“সবার উপরে মানুষ সত্য” প্রমান করলেন টলি অভিনেত্রী সায়নী ঘোষ

সুমিত, কলকাতাঃ কোথা থেকে শুরু করবো আর কোথায় গিয়ে শেষ করব জানা নেই। কারন প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে মহামারী, ভূমিকম্প, বন্যা, যুদ্ধ সবকিছু হয়ে চলেছে একের পর এক। কবে যে এর থেকে মুক্তি পাওয়া যাবে তা কারও জানা নেই, এবং এর মধ্যে সব থেকে বেশি অসুবিধার সম্মুখীন হচ্ছে সাধারণ মানুষ। আর সেই সাধারণ মানুষের কথা ভেবে একের পর এক সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সরকার থেকে শুরু করে বিভিন্ন শাখা সংগঠন। পাশাপাশি রয়েছেন প্রচুর অভিনেতা এবং অভিনেত্রীরা।

বলিউড থেকে শুরু করে টলিউড। সত্যি কথা বলতে কি বলিউডের তারকারা যেভাবে এগিয়ে এসেছেন তা অনস্বীকার্য। তবে টলিউডও পিছিয়ে নেই। একাধিক টলি তারকারা এগিয়ে এসেছেন।  তবে অভিনেত্রী সায়নী ঘোষের কথা আজ একটু আলাদা করেই বলতে হচ্ছে। কারন এখনও পর্যন্ত যেসমস্ত মানুষের সংগঠন সাহায্যার্থে এগিয়ে এসেছে তাদের মধ্যে বিবেক বোধের নিরিখে সায়নী ঘোষ অন্যতম একটি নাম। তিনি বা তাঁর সংগঠন তাঁর সংগঠন(Bengal above all project) কোনও একটি বা পাঁচটি বা পঞ্চাশ টি মানুষের কথা ভাবেননি। বরং সেই মানুষ গুলির গোটা পরিবারের কথা ভেবেছেন। শুধু এখানেই আলাদা নয়, যাদেরকে নুন থেকে শুরু করে চাল, ডাল মুখের মাস্ক বা স্যানিটাইজ করার জিনিস দেওয়া হচ্ছে সেটিতো মানুষের গোচরে আসছেই। কিন্তু কখনও কি ভেবে দেখেছেন যে জিনিস গুলি যাদের থেকে ক্রয় করা হচ্ছে তাদের কতটা সুবিধা হচ্ছে? অর্থাৎ ভাবুন মানুষের এই নিত্যদিনের আনাজ গুলি যদি আপনার চারপাশের ছোট খাটো ব্যবসায়ী বা দোকান বা পরিচিতের কাছ থেকে নেন, সেক্ষেত্রে তারাও উপকৃত হবেন। অর্থাৎ এক্ষেত্রে দুই ধরনের মানুষের কথাই চিন্তা করা হয়।

সায়নী ঘোষ ও তাঁর সংগঠন এতো সামগ্রি সাধারণ জায়গা থেকে না ক্রয় করে অন্য স্থান থেকেও করতে পারতেন। তবে তারা তা না করে বাংলার মানুষের কথা চিন্তা করেছেন।

ব্যক্তিগত ভাবে অর্থাৎ একজন মানুষ হিসাবে সায়নীকে অনুরোধ করেছিলাম যে দক্ষিণ ২৪ পরগণায় কিছু রুপান্তরকামী মানুষ অনাহারে রয়েছেন। যদি সাহায্য করা যায়। সায়নিকে দ্বিতীয়বার বলতে হয়নি,যত্ন সহকারে সেইরকম ১০ টি পরিবারের হাতে একমাসের রেশন তুলে দিয়ে এসছেন। “সবার উপরে মানুষ সত্য” সেটা আরও একবার প্রমান পাওয়া গেল। অভিনেত্রীকে আলাদা ভাবে এখানে ধন্যবাদ বলে ছোট না করলেও একটা কথা বলতে পারি যে আজকের সমাজে এই ধরনের মানুষের বিশেষভাবে প্রয়োজন।

ভালো থাকুন সায়নী এবং সমগ্র বাংলার মানুষের পক্ষ থেকে কামনা করি তাদের সংগঠন বিজয় ধ্বজা কাঁধে তুলে এগিয়ে চলুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *