অভিনব ফটোশ্যুট হ্যারি পটার নায়িকার। রইল ফটোগ্যালারি

হ্যারি পটার। ছোটদের অন্যতম সেরা চরিত্রদের মধ্যে একজন, অর্থাৎ ড্যানিয়েল র‍্যাডক্লিফ। আর তার সাথেই যার নাম যায় হারমাইনি অর্থাৎ এম্মা ওয়াটসন। একজন বিখ্যাত ব্রিটিশ অভিনেত্রী ও মডেল, যিনি এমা ওয়াটসন নামেই বেশি পরিচিত।

বিশ্বব্যাপী পরিচিত লাভ করেন হ্যারি পটার চলচ্চিত্রের হারমায়োনি গ্রেঞ্জারের চরিত্রে অভিনয় করে। ওয়াটসন মাত্র নয় বছর বয়সে এই চরিত্রে প্রথম অভিনয় করেন। এর আগে তিনি বিদ্যালয়ের মঞ্চ নাটকে অভিনয় করেছিলেন।

২০০১ থেকে ২০০৯ পর্যন্ত ওয়াটসন হ্যারি পটারকে ঘিরে ধারাবাহিকভাবে ছয়টি সিরিজে অভিনয় করেন। এসব চলচ্চিত্রে তার যোগ্য সহকর্মী ছিলেন ড্যানিয়েল র‌্যাডক্লিফ এবং রুপার্ট গ্রিন্ট।

View this post on Instagram

❤️🌳🍁🦌

A post shared by Emma Watson (@emmawatson) on

View this post on Instagram

Introducing Meg March! x @littlewomenmovie

A post shared by Emma Watson (@emmawatson) on

একাধিক আন্তর্জাতিক পুরস্কার অর্জনের পাশাপাশি এসব চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ১০ মিলিয়ন পাউন্ডেরও বেশি আয় করেন এম্মা।২০০৯ সালে তিনি প্রথমবারের মত মডেলিং করেন।

ওয়াটসন মডেল হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষেও কাজ করেছেন। উল্লেখযোগ্য হল – বারবেরি এবং লনকোম। ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস ২০১৪ সালে ওয়াটসনকে বর্ষসেরা ব্রিটিশ আর্টিস্ট পুরস্কারে ভূষিত করে।একই বছরে ইউএন ওমেন ওয়াটসনকে শুভেচ্ছা দূত হিসেবে নির্বাচিত করে। ইউএন ওমেনের হিফরশি প্রচারে ওয়াটসন সার্বিকভাবে সহযোগিতা করেন। এই প্রচারের মূল উদ্দেশ্য ছিল – ‘পুরুষতান্ত্রিক সমাজকে লিঙ্গ সমতার পক্ষে কাজ করার জন্য আহ্বান জানানো’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *