আর জীবনহানির সংশয় থাকবেনা। আসছে নতুন গাড়ি

সোহিনী সরকারঃ সেই আগুনের আবিষ্কার থেকে শুরু হয়েছে মানব সভ্যতার অগ্রগতি। আবিষ্কৃত হয়েছে গাড়ি, গাড়ি ছাড়া বর্তমানে আমাদের জীবন অচল।কিন্তু আমাদের অগ্রগতি থেমে নেই, এখন ও ক্রমাগত মানুষের  সুবিধার জন্য বিভিন্ন কোম্পানিগুলো গাড়ির বিভিন্ন মডেলের উন্নতিসাধন করেই চলেছে।কিন্তু সব ভালোর মধ্যেও কিছু খারাপ তো থেকে যায়। এত উন্নতি সাধনের পরেও প্রতিদিন সারা বিশ্বজুড়ে প্রায় কয়েক হাজার মানুষ শুধুমাত্র এক্সিডেন্টে মারা যান কখনো গাড়িচালকদের অসাবধানতা বা কখনো নিজেদের অসাবধানতার কারণে। প্রতিদিনই এই গাড়ি দুর্ঘটনার কারণে কয়েক হাজার পরিবার তাদের প্রিয়জনকে হারায়।

কিন্তু প্রিয়জনকে হারানোর এই ব্যথা হয়তো অবশেষে শেষ হতে চলেছে। আর কোন পরিবারকে হয়তো তাদের প্রিয়জনকে এভাবে দুর্ঘটনায় হারাতে হবে না। জাগুয়ার ল্যান্ড রোভার সদ্যই ঘোষণা করেছে তাদের এক নতুন প্রোজেক্টের কথা যার নাম প্রজেক্ট ভেক্টর,তাদের কোম্পানির ডেস্টিনেশন জিরো জার্নির অংশ হিসাবে। তাদের এই প্রজেক্ট এর মূল লক্ষ্য হলো দুর্ঘটনার সংখ্যা 0 নামিয়ে আনা। তারা এমন এক স্বনির্ভর গাড়ি তৈরির পথে অগ্রসর যা দুর্ঘটনা আটকাবে।

জাগুয়ার ল্যান্ড রোভার এর ডিস্টিনেশন  জিরো মিশনটি  যদি সত্যিই বাস্তবায়িত হয় তবে তা হবে নিঃসন্দেহে ভবিষ্যতের পথে এক বড় পদক্ষেপ। এই প্রজেক্ট যে ভবিষ্যতে শুধুমাত্র দুর্ঘটনা আটকাবে তাই নয় এটি দূষণ অনেকটা কমিয়ে ফেলবে এবং আমরা পাব এক স্বাস্থ্যকর পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *