বিনোদন

বাংলার টপ মডেল,অভিনেত্রীর কস্টিউম ডিসাইনার অনুপম

সুমিত, কলকাতাঃ বলুন তো কলকাতার টপ মডেলের নাম কি। বলুন তো কলকাতা থেকে ওঠা কিছু মডেলের নাম। বলুন তো কলকাতার প্রথম সারির কিছু ফ্যাশান ডিসাইনারের নাম। প্রশ্ন গুলি একটু কেমন লাগছে তাই না! আসলে প্রশ্নগুলি একটু অন্যরকম সেই কারনে! কি বলুন তো আমরা যতই বলিনা যে ড্রেস থেকে শুরু করে হাঁটাচলা অনেকসময় ফাস্ট ওয়ার্ল্ড দেশগুলিকে অনুসরন করতে চাই। আমরা কিন্তু তা করে উঠতে পারিনা। কারন টা কি জানেন? কারন একটাই প্রচার।

হাতে গোনা কয়েকটা কস্টিউম ডিসাইনার এবং মডেলের নাম আমরা জানি। আর বাকিদের নাম বলতে গেলে আটকে যাই। আসল কারনটা অন্যরকম। যারা সিনেমা ইন্ডাস্ট্রির সাথে যুক্ত তাদের নামই আমাদের বোধগম্য বাকিদের নাম আমরা সেভাবে বলতে পারিনা, কারন তাদের সম্পর্কে খোঁজ নেওয়ার পাশাপাশি প্রচারটাই নেই।

অনুপম নামটা অনেকটা ওরকম। বর্তমানে বেশ প্রচার পেয়েছেন। তবে এই জগতে রয়েছেন বহু বছর ধরে। নামটা সেভাবে এখনও টলি ইন্ডাস্ট্রির সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে যায়নি। তাই সেভাবে অনেকেরই জানানেই। আবার টলি ইন্ডাস্ট্রিতে অনেকেই এক নামে চেনেন। কারন আজ বহু টলি অভিনেত্রী থেকে শুরু করে প্রচুর ছবিতে কাজ করেছেন অনুপম। বিশেষ করে উইন্ডোস প্রোডাকশনের ব্যানারের ছবিতে। হামি, কণ্ঠ, গোত্রতে তিনি কস্টিউম ডিসাইনারের কাজ করেছেন। প্রায় ১৪ বছরের কাছাকাছি কাজ করছেন।

টপ মডেল থেকে শুরু করে একাধিক অভিনেত্রীকে স্টাইল করেছেন অনুপম চট্টোপাধ্যায়। একাধিক টপ মডেল যেমন টিনা মুখোপাধ্যায় থেকে থেকে শুরু করে জেসিকা গোমস দ্বিতি সাহা, রুনা লাহা, মুম্বাইয়ের দীপ্তি গুজরাল, নয়নিকা চট্টোপাধ্যায়, সোনালিকা সাহা, মাধবিলতা মিত্র দের সাথে বহু বছর ধরে কাজ করেছেন।

অভিনেতা অভিনেত্রীদের তালিকাটাও ছোট নয়। পাওলি দাম, জয়া এহসান, রাইমা সেন, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, পরম্ব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার,পায়েল সরকার, মিমি চক্রবর্তী, নুসরাত জাহান রুহি, অপরাজিতা আড্ড্য।

দক্ষিন কলকাতায় একটি দোকানও আছে অনুপমের। সেটাকে একটা ছোট শান্তিনিকেতন বললে হয়ত ভুল বলা হবেনা। কারন সেখানে দোকানটি তৈরি অনেকটা ইকো ফ্রেন্ডলি মডেলে। অর্থাৎ বসার জন্য মাদুর থেকে শুরু করে হাতে আঁকা ছবি দেখতে পাবেন। এখানে হ্যান্ডলুমের পোশাক পাওয়া যায় এবং অ্যান্টি ফিট ক্লোথিং এর জন্য বিশেষ ভাবে প্রশংসা পেয়ছেন দেশ এবং বিদেশের একাধিক জায়গায়। তাঁর অ্যান্টি ফিট পোশাক এতোটাই নাম পেয়েছে যে আজকাল তাঁকে অনেকে মজা করে অ্যান্টি ফিট অনুপম বলে ডাকেন। এতে অনুপম বেশ মজাই পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *