লাইফস্টাইল

কিডনিকে সুস্থ রাখতে আদার পাশাপাশি যে জিনিস গুলি খাবেন

নিউজ ডেস্কঃ কিডনি আমাদের শরীরের এমন একটি অঙ্গ যার দ্বারা আমাদের শরীরের মধ্যে অনেক কাজ করে।যা আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে। তাই কিডনির প্রতি সচেতন হওয়াটা খুবই জরুরী বিষয়। তাই কিডনি যাতে সুরক্ষিত থাকে সেই জন্য কিছু খাবারের নাম জেনে নিন যা আপনাদের কিডনিকে সুস্থ রাখতে সাহায্য করবে। তাহলে জেনে নেওয়া যাক এই খাবারগুলি সম্পর্কে।

আপেল: আপেলে উপস্থিত বিভিন্ন ধরনের উপাকারি উপাদান যেমন- ভিটামিন সি, ফাইবার, অ্যান্টি অক্সিড্যান্ট ইত্যাদি যা কিডনিকে ভালো রাখতে সাহায্য করে। আপেল কিডনি ভালো রাখার পাশাপাশি  ব্রেনকেও ভাল রাখতে সাহায্য করে৷এছাড়াও আপেল কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রনে রাখতে সাহায্য করে।

রসুন: রসুনে রয়েছে এমন কিছু উপকারি উপাদান যা কিডনিকে সুস্থ রাখতে কার্যকর ভূমিকা পালন করে। রসুন কিডনি ফেইলিয়রের সমস্যা যেমন রেলাল রেপরফিউজন ইনজুরির প্রতিরোধ করতেও সাহায্য করে৷

হলুদ: হলুদ খাওয়া কিডনি পক্ষে ভীষণ উপকারি।তাই প্রতিদিন কাঁচা হলুদ খান। এটি কিডনি ভালো রাখার সাথে সাথে ত্বকের পক্ষেও ভীষণ উপাকারি।

গাজর: গাজরে উপস্থিত পেক্টিন যা কিডনি ফেইলিওরের সমস্যা প্রতিরোধ করে কার্যকর ভূমিকা পালন করে৷এছাড়াও গাজরে থাকে প্রচুর পরিমানে ভিটামিন সি যা কিডনি থেকে টক্সিনস বাইরে বের করতেও সাহায্য করে এবং শরীরে রক্তাল্পতা দূর করতে ও চোখের পক্ষেও উপকারি৷

আদা:  আদা খাওয়াও কিডনির পক্ষে খুব উপকারি।এটি কিডনিতে রক্তের চলাচল বৃদ্ধি করে কিডনিকে সচল ও সুস্থ রাখে এবং  কিডনির কর্মক্ষমতা বৃদ্ধি করতেও সাহায্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *