লাইফস্টাইল

খুশকির থেকেও মুক্তি দিতে সাহায্য করে। তুলসী পাতার অসাধারন ৭ টি কার্যকারিতা

নিউজ ডেস্কঃ তুলসী পাতা আমাদের পরিচিত পাতা গুলির মধ্যে একটি। এই পরিচিত পাতাটি আমাদের কত রকম উপকারে লাগে সেটা আমরা অনেকেই জানিনা। আমরা এই পরিচিত পাতাটির স্বাস্থ্য উপকারিতা গুলি জানি। কিন্তু এই পাতাটি স্বাস্থ্যের  সাথে সাথে আমাদের চুলের জন্য উপকারী। আর তুলসীর এই গুণের কথা অনেকেই জানে না যে তুলসী আমাদের চুলের জন্য উপকারী। কারণ কিসে থাকে নানা ধরনের উপকারী উপাদান যা আমাদের চুলের বিভিন্ন সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করে। তাহলে জেনে নিন কিভাবে ব্যবহার করবেন।

তুলসীর তেল-একটি পাত্রে নারকেল তেল নিয়ে তাতে কয়েকটি তুলসী পাতা দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। তারপর ওই তেলটিকে ঠান্ডা করে প্রতিদিন রাত্রে মাথায় মেখে ঘুমান এবং পরের দিন শ্যাম্পু করে নিন। এতে চুল ফুরফুরে হবে।

তুলসীর হেয়ার প্যাক-তুলসী পাতা আমাদের চুলের জন্য খুবই উপকারী।তাই তুলসী পাতা দিয়ে বানিয়ে নিন একটি প্যাক এতে চুল সুন্দর হবে। সামান্য তুলসী পাতা বেটে তাতে দু চামচ অলিভ অয়েল মিশিয়ে ভালো করে চুলে 20 মিনিট ধরে লাগিয়ে রেখে দিন। এরপর ধুয়ে ফেলবেন।

চুলে র‍্যাশ ফুসকুড়ি ইত্যাদি সমস্যা দূর করতে তুলসী পাতা এবং নিম পাতা বাটা একসাথে মিশিয়ে স্ক্যাল্পে লাগান। মিনিটখানেক পর ধুয়ে ফেলুন।

তুলসী পাতা খুশকির থেকেও মুক্তি দিতে সাহায্য করে।

তুলসী পাতা চুল পড়া বন্ধ করতে সাহায্য করে।

তুলসী পাতা চুলের বৃদ্ধি করতে সাহায্য করে।

যক্ষ্মা প্রতিরোধ করতে সাহায্য করে তুলসী পাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *