লাইফস্টাইল

ঘরে বসেই মন ভালো করে দেয় যে ৫ টি ওয়েবসাইট

নিউজ ডেস্ক  –   সম্প্রতি ঘরবন্দি জীবনে এবং জীবন গড়ার লড়াইয়ে বহু মানুষই বাইরের জগত থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। এছাড়াও হাতে একটা স্মার্ট ফোন চলে আসায় একেবারে খেলাধুলা থেকে পাট চুকে গেছে বললেই চলে। সেক্ষেত্রে ফোনে সিনেমা এবং ওয়েব সিরিজ ও কিছু ক্ষেত্রে মজার ওয়েবসাইট দেখেই মানুষ নিজেদের মনোরঞ্জন করে। সেখানে প্রতিবেদনে বেশ কিছু মজার ওয়েবসাইটের কথা উল্লেখ করা হয়েছে।  সেগুলো হলো যেমন –  

১)   WWW.ESSAYTYPER.COM

উপরিউক্ত যে ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া রয়েছে সেটি হল একটি মজার ওয়েবসাইট।  কোন মানুষ মজার কিছু দেখতে গেলে এই ওয়েবসাইটে ঢুকে এডিটরে গিয়ে নিজের পছন্দমতো জিনিস টাইপ করতে পারবে। এরপর ওয়েবসাইট নির্দেশানুসারে  পছন্দের জিনিসটি দেখিয়ে দেবে। 

২)WWW.WORLDOMETER.COM

যদি কেউ ওয়েবসাইটে সারাদিনের কার্যকলাপ জানতে ইচ্ছুক হয় সেক্ষেত্রে তাদের জন্য এই ওয়েবসাইট একদম উপযুক্ত। কারণ এই ওয়েবসাইটের মাধ্যমে সারা বিশ্বে জনসংখ্যা কত, প্রতিদিন কতজন জন্মাচ্ছে এবং মৃত্যু হচ্ছে এমনকি সারাদিনে কে কত ট্যুইট করছে, মেইল পাঠাচ্ছে এবং ফেসবুক পোস্ট করছে  সমস্ত বিষয়ে জানা যাবে। এক কথায় বলতে গেলে আস্ত জিকেকে হার মানাবে এই ওয়েবসাইটটি। 

৩)  YOU.REGETTINGOLD.COM

অনেকেই নিজের জন্ম সময় কি কি ঘটনা ঘটেছিল তা জানতে ইচ্ছুক হয়। সেই সময় বোঝার বয়স না থাকায় সেটি অনেকে উপলব্ধি করতে পারে না। কার্যত সেই কারণে এই ওয়েবসাইটের মাধ্যমে নিজের জন্য সময় ঠিক পৃথিবীতে কি ঘটনা ঘটেছিল তা স্পষ্ট ভাবে দেখানো যাবে। সে ক্ষেত্রে শুধুমাত্র নিজের বয়স উল্লেখ করতে হবে।  তাহলেই প্রকাশ্যে আসবে সেই নির্দিষ্ট দিনে পৃথিবীর কোন প্রান্তে কি ঘটনা ঘটেছিল। 

৪)  THETYPINGCAT.COM

বর্তমান যুগে মুঠোবন্দী ফোনে সব সমস্যার সমাধান হয়ে যায়। সেক্ষেত্রে  এই ওয়েবসাইটের মাধ্যমে কোন ব্যক্তি নিজের টাইপিং স্পিড বাড়াতে পারে। এছাড়াও টাইপিং সংক্রান্ত বিভিন্ন গেম খেলা যাবে। কিন্তু কেউ যদি একান্ত ইচ্ছুক নিজে টাইপিং স্পিড বাড়ানোর তাহলে এই ওয়েবসাইটে এমন কিছু কোর্স রয়েছে যা অর্থ দিয়ে করতে হবে।  কিন্তু নিজের টাইপিং স্পিড বাড়বে এটা নির্ধারিত। 

৫)  WWW.ALTERNATIVETO.NET

দীর্ঘদিন ধরে এক ওয়েবসাইট ঘেঁটে ক্লান্ত হয়ে পড়েছেন। তাহলে চিন্তার কোন কারণ নেই এই লিঙ্কের মাধ্যমে ‘Quora’- র  মত লক্ষাধিক ওয়েবসাইট পাওয়া যাবে। কারন যে লিঙ্ক দেওয়া হয়েছে সেখানে ১ লক্ষেরও বেশি অ্যাপস  স্টোর করা রয়েছে। সে ক্ষেত্রে নিজের পছন্দ পরিবর্তন করতে অ্যাপ গুলোর থেকে ঘুরে আসা যেতেই পারে।  

##  তবে উপরিউক্ত যে ওয়েবসাইটগুলির নাম উল্লেখ করা হয়েছে এগুলো ছাড়াও আরো পাঁচটি বিশেষ ওয়েবসাইট রয়েছে যেখানে নানা জিনিস করা যেতে পারে।  সেগুলি হল যথাক্রমে — 

.  কোন ছবি অধিক জুম করতে গেলে ব্যবহার করতে হবে  Zoom quilt ওয়েবসাইট। 

.  কাউকে নিজের পছন্দ মতো স্লাপ অর্থাৎ চড় মারতে গেলে ব্যবহার করতে পারেন ওয়েবসাইট EEL Slap।  

.  কম্পিউটারের অতীত জানতে গেলে ফিরে যেতে হবে পুরনো দিনে। এক্ষেত্রে  ১৯৯৩ সালে  উইন্ডোজ দেখতে কেমন ছিল তা জানতে গেলে ব্যবহার করতে হবে  Windows 93 ওয়েবসাইটটি। 

.   নানান ধরনের অফবিট জানতে মানুষ ওয়েবসাইট ব্যবহার করে থাকে।  একটা ঘোড়ার পা কত লম্বা হতে পারে সেটা  জানার জন্য  Endless Horse  ওয়েবসাইট ব্যবহার করা হতো হয়ে থাকে।  

.  অন্য আরেকটি ওয়েবসাইট হলো Bury me with my money।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *