লাইফস্টাইল

কুচো কৃমির সমস্যা মেটাতে কি করা উচিৎ?

নিউজ ডেস্কঃ অনেকের পেটে কুচো কৃমি হয় বিশেষ করে ছোট বাচ্চাদের।যার ফলে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।এবার থেকে কুচো কৃমির জন্য আর কষ্ট পেতে হবে না কারন  কুচো কৃমির সমস্যার  সমাধানের উপায় রয়েছে আপনাদের হাতেরকাছে। তাই জেনে নিন কি সেই উপায়।

১) রসুন-  কুচো কৃমির সমস্যার থেকে মুক্তি পেতে হলে কাঁচা রসুন খান।কারন রসুনের মধ্যে অ্যান্টি-প্যারাসাইটিক এবং অ্যামাইনো অ্যাসিড  উপাদান আছে যা কুচো কৃমির সমস্যার দূর করতে সাহায্য করে।  বহু ব্যাকটেরিয়া এবং ফাংগাস ধ্বংস করে ফেলার ক্ষমতা রাখে। রসুনে রয়েছে একটি অ্যান্টি-প্যারাসাইটিক উপাদান যা কৃমি দূর করতে সাহায্য করে। তাই সকালে খালি পেটে ২ কোয়া রসুন খান।এতে উপকারন মিলবে।

২) লবঙ্গ-লবঙ্গের মধ্যে রয়েছে অ্যান্টি মাইক্রোবিয়াল ফর্মুলা যা কৃমি নাশ করতে সহায়ক।তাই কৃমি থেকে মুক্তি পেতে রোজ ২টি করে লবঙ্গ খান।

৩) কুমড়োর বীজ-  কৃমির সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে দুই চামচ মিষ্টি কুমড়ার বীজে গুঁড়ো করে তাতে ৩ কাপ জল নিয়ে আধ ঘণ্টা সিদ্ধ করে নিন।তারপর ওই জল সকালে খালি পেটে এক সপ্তাহ খেলে নিজেরায় হাতে না হাতে ফল পাবেন। 

৪) গাজর- গাজর খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারি সেটা আমরা সবাই জানি।কিন্তু আপনারা কি এটা জানেন যে গাজরে উপস্থিত ভিটামিন এ, সি, বিটা ক্যারোটিন এবং জিঙ্ক ইত্যাদি উপাদান যা শরীরে কৃমির সমস্যা দূর করে।তাই রোজ সকালে খালি পেটে একটি করে গাজর খান।

৫) কাঁচা হলুদ- কাঁচা হলুদ অ্যান্টিবায়োটিক হিসাবে কাজ করে।তাই কৃমি দূর করতে আধ কাপ গরম জলে সামান্য হলুদ গুঁড়া এবং নুন মিশিয়ে খেতে পারেন।এতে উপকার পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *