লাইফস্টাইল

কম বয়সে পাকা চুলের সমস্যা যেভাবে মেটাবেন

নিউজ ডেস্ক: বর্তমান দিনে নানান কারনে যেমন দূষণ, অনিয়ন্ত্রিত জীবনযাপন ইত্যাদি অল্প বয়সে চুল পেকে যাওয়ার মতো সমস্যার সম্মুখীন হতে হচ্ছে বহু মানুষকে।আবার এই পাকা চুল দূর করতে অনেকে কেমিক্যাল মিশ্রিত রঙ ব্যবহার করে যা  চুলের জন্য অত্যন্ত খারাপ।তাই   চুলও যাতে ভালো থাকে এবং চুল কালোও হয় সেই রকম উপায় খোঁজা দরকার।এই উপায় খোঁজার জন্য বাইরের যাওয়ার দরকার নেই আপনাদের হাতের কাছেই রয়েছে।তাহলে জেনে নেওয়া যাক  ঘরোয়া উপায়ে কীভাবে চুল কালো   করবেন?

আলুর খোসা ১ কাপ নিয়ে তার মধ্যে ২ কাপ জল দিয়ে ভালো করে ফুটিয়ে নিন।এরপর  জল একদম কমে গেলে নামিয়ে নিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। ওই মিশ্রণটিকে আপনাদের  ব্যবহারের শ্যাম্পুর সাথে মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর ১৫ মিনিটের জন্য চুল তোয়ালে দিয়ে জড়িয়ে রেখে দিন। তারপর প্রাকৃতিক বাতাসে চুল শুকিয়ে নিন।এই ঘরোয়া উপায়টি বেশ কয়েকদিন  ব্যবহার করলে আপনারা নিজেরাই বুঝতে পারবেন পার্থক্য। পাকা চুল কালো হয়ে যাবে।

মেহেদির পেস্ট করে নিয়ে তার মধ্যে  চায়ের লিকার দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর ওই মিশ্রণটি ৪ ঘণ্টার জন্য চুলে লাগিয়ে রেখে দিন। তারপর কোনো  ভেষজ শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।এতে পাকা চুল কালো হয়ে যাবে।

লেবুর রস বের করে একটি স্প্রে বোতলে ভরে নিন।তারপর ওই রস চুলে স্প্রে করে ১ ঘণ্টার জন্য রেখে দিন।এরপর ভালো করে চুল ধুয়ে ফেলুন।এতেও ভালো কাজ দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *