অফবিট

ধর্ষণের সংখ্যা অন্যান্য দেশ থেকে সবথেকে বেশি। আমেরিকার অবাক করা কিছু তথ্য

নিউজ ডেস্ক: বলতে পারবেন পৃথিবীতে সবথেকে কোন দেশের মানুষ সুইসাইট বা আত্মহত্যা করে? বা প্রতি ঘণ্টায় একজন মানুষের মৃত্যু হচ্ছে গাড়ি দুর্ঘটনায়? 50 টি রাজ্য নিয়ে গঠিত ইউনাইটেড স্টেট অফ আমেরিকা। যা পৃথিবীর সবথেকে শক্তিশালী দেশ গুলির মধ্যে অন্যতম একটি দেশ। এটি উত্তর আমেরিকা মহাদেশের উত্তরে  অবস্থিত। এটি পৃথিবীর তৃতীয় বৃহত্তম দেশ  এবং এখানকার জনসংখ্যা হল প্রায় 327,094,891 জন। আমেরিকার রাজধানী হল ওয়াশিংটন কিন্তু নিউইয়র্ক হল সব থেকে বড় শহর।

আমেরিকা দেশ সম্পর্কে কিছু অজানা তথ্য হলো:

1. আমেরিকা এমন একটি দেশ যেখানে প্রতি ঘন্টায় একটি মানুষ  মদ্যপান অবস্থায় মারা যান। মূলত মদ খেয়ে গাড়ি চালানোর ফলে তাদের মৃত্যু হয়।

2. আমেরিকায় তিনজন মানুষের মধ্যে একজন মানুষের আয়তন অনেক বেশি হয়। এখানকার মানুষদের দেহের ওজন অনেক বেশি হয়ে থাকে। তারা হৃষ্ট-পুষ্ট শরীর কে সুন্দর বলে মনে করে।

3. আমেরিকায় জন্ম নেওয়া শিশুদের মধ্যে 40 শতাংশ শিশু বিবাহ বহির্ভূত অন্য সম্পর্ক থেকে জন্ম গ্রহণ করে ।

4.  আমেরিকার বিভিন্ন দেশ গুলির মধ্যে একটি নিয়ম আছে যেখানে 21 বছরের নিচে শিশুরা সিগারেট এবং মদ খেতে পারবে কিন্তু তারা এটি নিজে কিনে খেতে পারবে না অর্থাৎ অন্যের মাধ্যমে কিনে তারা এটা খেতে পারে।

5. আমেরিকায় মারা যাওয়া 5জন ব্যক্তির মধ্যে একজন ব্যক্তির মৃত্যু হয় স্মোকিং করার জন্য।

6. ইউটিউব, গুগল, টুইটার, ফেসবুক, অ্যামাজন, মাইক্রোসফট ও আপেল প্রভৃতি দামি দামি শক্তিশালী কোম্পানিগুলি আমেরিকায় অবস্থিত।

7. পৃথিবীর সবথেকে ধনী ব্যক্তিদের বাসস্থান ও আমেরিকায়। যেমন বর্তমান সময়ের সবথেকে ধনী ব্যক্তি আমেরিকার বাসিন্দা। এছাড়া একসময় সবথেকে ধনী ব্যক্তির শীর্ষে থাকা মাইক্রোসফট কোম্পানির মালিক বিলগ্রেটস এর জন্মস্থান হল আমিরিকা। একটি অবাক করা বিষয় হলো পৃথিবীর 10 জন ধনী ব্যক্তির মধ্যে সাতজনই আমেরিকার বাসিন্দা।

8. এই দেশে বিবাহিত মানুষের থেকেও অবিবাহিত মানুষের সংখ্যা বেশি। তারা বিবাহ না করে একসঙ্গে দুজন মানুষ বিবাহিত সব সম্পর্কে যুক্ত থাকে।

9. আমেরিকায় ধর্ষণের সংখ্যা অন্যান্য দেশ থেকে সবথেকে বেশি।

10. আমেরিকার সেনাবাহিনী বিশ্বের সবথেকে বেশি শক্তিশালী সেনাবাহিনী। এখানে প্রতি 5 ডলার ট্যাক্স থেকে 1 ডলার ট্যাক্স সেনাবাহিনীর কাজে লাগানো হয়।

11. পুরো বিশ্বের মধ্যে 60 শতাংশ ডেবিট কার্ডের ব্যবহার আমেরিকা দেশে হয়ে থাকে।

12. এদেশের যৌনতা’ বিষয়টি অত্যন্ত প্রকাশ্য এবং সস্তা ।এখানে ছেলে-মেয়ে রাজি থাকলেই তারা যেকোনো সময় যেকোনো জায়গায়  এই সম্পর্কে জড়িত হতে পারে।

13. পুরো বিশ্বের যতগুলি পর্নোগ্রাফির ওয়েবসাইট রয়েছে তার বেশিরভাগই আমেরিকা থেকে চালানো হয়।

14. আমেরিকায় গাজার সবথেকে বড় মার্কেট রয়েছে।

16. এই দেশে মানুষের ডিভোর্সের সংখ্যা অনেক বেশি প্রায় প্রতি ঘন্টায় বহু দম্পতির ডিভোর্স হয়ে থাকে। এই দেশে মারা যাওয়া 25 জন ব্যক্তির মধ্যে একজনের মৃত্যুর কারণ হলো সুইসাইড।

17. আমেরিকার সিটিজেনশিপ পাওয়ার জন্য একজন ব্যক্তি কে 5 বছর ধরে আমেরিকায় বসবাস করতে হয়। এবং যদি কেউ কোন আমেরিকান মহিলাকে বিবাহ করে তাহলে তিন বছরের মধ্যেই তিনি নাগরিকত্ব  পেতে পারেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *