অফবিট

আপনার আয়ু জানাবে কম্পিউটার!

নিউজ ডেস্কঃ এক কথায় বলতে পারা যায় যে এমন একটি কম্পিউটার যা ভবিষ্যৎবাণী করতে পারে। আমাদের আয়ুসীমা নিয়ে আমরা সকলেই খুব চিন্তিত থাকি। ভবিষ্যৎ কে সুন্দর করার জন্য আমরা সর্বদাই কৌতুহল। যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ ইস্ট আঙ্গুলি এর গবেষণা গবেষকরা একটি ক্যালকুলেটর তৈরি করেছেন।

এটি আমাদেরকে জানিয়ে দেবে যে আমাদের বেঁচে থাকার সম্ভাবনা আর কতদিন রয়েছে। বিষয়টি অনেকটা সাইন্স ফিকশন সিনেমার গল্পের মতো হলেও কতদিন বেঁচে থাকার সম্ভাবনা আছে তা বলে দেবে কম্পিউটার। তবে সেটি ব্যবহারের জন্য আমাদের অন্তর্নিহিত স্বাস্থ্যসমস্যা, ধূমপানের অভ্যাস এবং পুরুষ ন মহিলা অন্যান্য অভ্যাস এর বিষয়ে তথ্য দিতে হবে এবং সে তথ্য বিশ্লেষণ করে কম্পিউটার আমাদের আয়সীমা সম্পর্কে ভবিষ্যৎবাণী করতে পারবে।

এমনকি ডেভলপারের নিজে বলেছেন যে সম্পর্কে ধারণা পেতে মানুষ খুব আগ্রহী আর্থিক লক্ষ্য এবং অবসর গ্রহণের যেগুলো পরিকল্পনা শেষে কৌশলগুলো ভীষণভাবে মানুষের জীবনে অনেক গুরুত্বপূর্ণ এটি অনলাইনের মত চিকিৎসা আর জীবনযাপনের তথ্য বিশ্লেষণ করে। আর এই সম্পর্কে আমাদের আগেভাগে জানিয়ে দেবে। সে কারণে মহামারী প্রভাবে তথ্য এখানে আর নেই যেহেতু এই মহামারীর আগে আবিষ্কৃত হয়েছিল। এই বিষয় নিয়ে বিজ্ঞানীরা অনেক ধরনের গবেষণা করছেন এবং তার তথ্য অতি সত্ত্বর দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *